Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা ও সাংস্কৃতির চর্চা বাড়াতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান সমাজকল্যাণ মন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ৭:৪২ পিএম

শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতির চর্চা বাড়াতে শিক্ষক এবং অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

মন্ত্রী আজ রাজধানীর মোহাম্মদপুরে সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে সরকারি শিশু পরিবার ও শেখ রাসেল দুঃস্থ শিশু পুনর্বাসন কেন্দ্রের নিবাসীদের বিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন, শিশুরাই আগামীর ভবিষ্যৎ, উন্নত বাংলাদেশ গড়তে হলে যারা শিশু তাদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগের ফলে দেশের দুঃস্থ শিশুরা উপযুক্ত পরিবেশে বেড়ে উঠছে। শিশু পরিবারে প্রতিটি শিশুর শিক্ষা,স্বাস্থ্য ও খেলাধুলা-বিনোদন নিশ্চিত করা হচ্ছে।
শিশুর পরিবারের স্বাস্থ্যসম্মত পরিবেশ ও সুষ্ঠু ব্যবস্থাপনার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, করোনা অতিমারীর সময়ে নিবাসী সকল শিশু সুস্থ ছিল।
সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।
মন্ত্রী বলেন, সমালোচকরা পেছন থেকে সবসময় সমালোচনা করে যাচ্ছে। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। সমালোচকদের যারা এক সময় এ দেশকে তলাবিহীন ঝুড়ি হিসেবে আখ্যায়িত করেছিলো, তারা আজ উন্নয়নের উদাহরণ হিসেবে বাংলাদেশের নাম বলে।
পরে মন্ত্রী প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ