Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

মুক্তির আগেই ‘পাঠান’-ঝড়, ৩২ বছরের স্বপ্ন পূরণ হচ্ছে কিং খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ১:৪৪ পিএম

পাঁচ বছরের মাথায় বড় পর্দায় ফিরছেন কিং খান। স্বাভাবিক ভাবেই উতেজনায় ফুটছেন তার ফ্যানরা। আর তারই ছাপ পড়েছে ছবির অ্যাডভান্স বুকিং-এ। যে হারে বুকিং এগোচ্ছে, তাতে সিনেপাড়ার ট্রেড অ্যানালিশটের ধারণা, ৫ দিনে ৩০০ কোটি রুপির ব্যবসা করতে পারে ছবিটি।

বক্স অফিসে সফল হলে কিং খান শুধু নন, বলিউডের ছবির দুনিয়াই খুশি হবে। গত কয়েক বছরে যেভাবে দক্ষিণী ইন্ডাস্ট্রি, হিন্দি সিনেমার পালের হাওয়া কেড়ে নিচ্ছে তাতে খানিক উদ্বেগই বেড়েছিল হিন্দি সিনেদুনিয়ার আনাচে-কানাচে। কিং খানের হাত ধরে যদি বক্স অফিসের রাজপাট আবার ফিরে পাওয়া যায়, তবে মন কী! এ যদি হয় বলিপাড়ার খুশির খবর, তবে স্বয়ং শাহরুখের জন্যও একটা খুশির হাওয়া বয়ে এনেছে পাঠান। কেননা এ ছবির মাধ্যমেই প্রায় ৩২ বছরের স্বপ্ন পূরণ হতে চলেছে তার।

কী সেই স্বপ্ন? সম্প্রতি এক সাক্ষাতকারে শাহরুখ জানিয়েছেন, ৩২ বছর আগে তিনি এই সিনেদুনিয়াতে এসেছিলেন অ্যাকশন হিরো হবেন বলে। সেটাই ছিল তার স্বপ্ন। ঘটনাচক্রে তিনি হয়ে ওঠেন অন্যতম রোম্যান্টিক হিরো। রাজ, রাহুল হয়েই মানুষের মনে জায়গা করে নেন তিনি। সেই চরিত্রগুলিকে যে তিনি মন থেকে পছন্দ করেন না তা নয়। কিন্তু অ্যাকশন হিরো হওয়ার বাসনা তার মনে থেকেই গিয়েছিল। ৩২ বছর পরে এসে ‘পাঠান’ ছবিতে তাই তার স্বপ্ন পূরণ হচ্ছে। কেননা এখানে তিনি রোম্যান্টিক ইমেজ ঝেড়ে ফেলে পুরোদস্তুর অ্যাকশন হিরো হিসাবেই ধরা দিচ্ছেন।

আর তাই এই মুহূর্তে পাঠানেই মশগুল শাহরুখ। নিজের চরিত্র সম্বন্ধে তিনি বলছেন, পাঠান খুবই শক্ত শক্ত কাজ করে ফেলতে পারে। যাকে বিশ্বাস করা যায়। আর যে বিশ্বাস করে এই ভারতবর্ষই তার মা। এই চরিত্রের খানিকটা আঁচ ট্রেলারেই পাওয়া গিয়েছে। তবে, শাহরুখ-ভক্তরা জানেন, পিকচার আভি বাকি হ্যায়! অতএব, সেদিকেই তাকিয়ে আছেন তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ