Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে গ্যাস বিস্ফোরণে ৫ জনের মধ্যে শিশুসহ ৩ জনের মৃত্যু

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ৫:২৫ পিএম

ঢাকার ধামরাইয়ে একটি বাড়িতে গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনায় ১ দিন পর একজন ও ৩ দিনপর আরো ২ জনের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

গত শনিবার (৭ জানুয়ারি) একই পরিবারের শিশুসহ ৫ জন দগ্ধ হয়েছিল।

দগ্ধরা হলেন- গার্মেন্টস কর্মী মনজুরুল (৩২), তার স্ত্রী জোসনা (২৫), তাদের দেড় বছরের মেয়ে শিশু মরিয়ম, স্ত্রীর বড় বোন হোসনা (৩০) এবং ভাগনি সাদিয়া (১৮)।

প্রথমে স্থানীয়রা তাদের উদ্ধার করে ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। সেখানে প্রাথমিক চিকিৎসা নিয়ে তাদের ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।
ভর্তির ১ দিন পরই চিকিৎসাধীন অবস্থায় দেড় বছরের শিশু মরিয়মের মৃত্যু হয়। অপর দিকে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার ভোর ৬টার দিকে জোসনা (২৫) ও ভাগনি সাদিয়ার (১৮) দুপুরের দিকে মৃত্যু হয়।

গত ৭ জানুয়ারী ভোর ৫টার দিকে ধামরাই পৌরসভার কুমড়াইল এলাকার কবরস্থান সংলগ্ন কুব্বত আলীর মালিকানাধীন দুতলা বাড়ির নিচ তলায় এক ভাড়াটিয়ার রুমে এই দুর্ঘটনা ঘটে।


মনজুরুলের বাড়ি নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায়। তিনি পরিবারসহ কুব্বত আলীর বাড়িতে ভাড়া থেকে স্থানীয় একটি গার্মেন্টসে কাজ করতেন।

প্রতিবেশী ভাড়াটিয়া মো. নিজাম শেখ জানান, ভোরে তারা যখন ঘুমিয়ে ছিলেন তখন বিকট একটি শব্দ শুনতে পান। এরপর ভবনের নিচ তলা থেকে ধোঁয়া উঠতে দেখেন। সঙ্গে সঙ্গে নিচ তলায় গিয়ে দেখেন, নিচ তলার রুমে পাঁচজন দগ্ধ অবস্থায় কাতরাচ্ছে। আর আগুনে বিছানার কিছুটা অংশ পুড়ে গেছে। পরে তাদের উদ্ধার করে প্রথমে ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ