Inqilab Logo

রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

চীন ভারতের সাথে কাজ করতে প্রস্তুত : চীনা পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ২:০৭ পিএম

চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং জি বলেছেন, চীন ভারতের সাথে দৃঢ়ভাবে ও সম্পর্কের আশাব্যঞ্জক অগ্রগতির সাথে কাজ করতে প্রস্তুত রয়েছে। চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই তথ্য দেয়া হয়েছে। -এএনআই

ভারতের সাথে চীনের সম্পর্ক বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে ওয়াং জি বলেন, চীন এবং ভারত কূটনৈতিকভাবে ও সামরিকভাবে যোগাযোগ সংরক্ষণ করছে। সীমান্তে স্থিতিশীলতা আনয়নে দু’দেশ প্রতিশ্রুতিবদ্ধ। তিনি বলেন,চীন ভারতের সাথে দৃঢ়ভাবে ও সম্পর্কের আশাব্যঞ্জক অগ্রগতির সাথে কাজ করতে প্রস্তুত রয়েছে।

অরুনাচল প্রদেশের তাওয়াং সেক্টরে গত ৯ ডিসেম্বর চীন ও ভারতের সৈন্যদের মুখোমুখি অবস্থানের পরই চীনা পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। সংঘাতের পর এক বিবৃতিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ভারত ও চীনের মধ্যে ১৭তম কর্পস কমান্ডারস লেভেলের গোলটেবিল বৈঠক চীনের চুশুল মল্ডু বর্ডার সাইডে অনুষ্ঠিত হয়। সেখানে পশ্চিম সেক্টরে নিরাপত্তা ও স্থিতিশীলতা রক্ষায় উভয়পক্ষ সম্মত হয়।



 

Show all comments
  • hassan ২৯ ডিসেম্বর, ২০২২, ৪:৫৭ পিএম says : 0
    ভারতকে ভয় পেয়ে গেলি তাই না আর তাইওয়ানকে মারতে চাস তোরা হচ্ছে কাপুরুষ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন-ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ