Inqilab Logo

রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

দিল্লিতে গুপ্তচর সন্দেহে চীনা নারী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ৮:১৯ পিএম

ভারতের উত্তর দিল্লির তিব্বতি শরণার্থী কলোনি থেকে গুপ্তচরবৃত্তির সন্দেহে এক চীনা নারীকে গ্রেপ্তার করা হয়েছে। আজ শুক্রবার এ তথ্য জানিয়েছে ভারতীয় পুলিশ। পুলিশ জানিয়েছে, পরিচয়পত্রে তার নাম ডলমা লামা এবং ঠিকানা নেপালের রাজধানী কাঠমান্ডু। তবে তার প্রকৃত নাম কাই রুও। খবর এনডিটিভির।
চীনা এই নারী মজনু কা টিল্লায় বসবাস করছেন। এটি একটি তিব্বতি শরণার্থী কলোনি এবং একই সঙ্গে জনপ্রিয় পর্যটন কেন্দ্র। একজন বৌদ্ধ ভিক্ষুর ছদ্মবেশে বসবাস করছিলেন কাই রুও। তার গায়ে ভিক্ষুদের ঐতিহ্যবাহী গাঢ় লাল পোশাক ও মাথার চুল ছোট করে কাটা। তিনি তিনটি ভাষা জানেন- ইংরেজি, মান্দারিন ও নেপালি।
পুলিশ জানায়, ২০১৯ সালে কাই রুও চীনা পাসপোর্ট ব্যবহার করে ভারতে আসেন। ফরেনার্স রিজিওনাল রেজিস্ট্রেশন অফিস (এফআরআরও) থেকে রেকর্ড যাচাই করে তারা এমন তথ্য পেয়েছেন।
জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার চীনা নারী দাবি করেছেন, চীনের কমিউনিস্ট পার্টির কিছু নেতা তাকে হত্যা করতে চেয়েছিল। তাই তিনি ভারতে আত্মগোপনে রয়েছেন। বিষয়টি তদন্ত করছে দিল্লি পুলিশের বিশেষ শাখা। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন-ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ