Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঐশ্বরিয়ার নামে জাল পাসপোর্ট, তিন প্রতারক গ্রেফতার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ১:০১ পিএম

বলিউড তারকা ঐশ্বরিয়ার নিজের পছন্দের নাম-ঠিকানা ব্যবহার করে প্রতারণার আশ্রয় নিয়েছেন এক ভক্ত। এমন ঘটনা ঘটেছে ভারতের উত্তর প্রদেশে। ১৬ ডিসেম্বর ঐশ্বরিয়ার একটি জাল পাসপোর্টসহ তিন প্রতারককে গ্রেফতার করেছে ভারতের উত্তরপ্রদেশের পুলিশ। গ্রেটার নয়ডা থেকে গ্রেপ্তার করা হয়েছে এই প্রতারকদের।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, উদ্ধারকৃত পাসপোর্টে ঐশ্বরিয়ার রঙিন ছবি ব্যবহার করা হয়েছে। পাশাপাশি তার স্থায়ী ঠিকানা দেওয়া রয়েছে গুজরাট। অন্যদিকে জন্ম তারিখ ১৮ এপ্রিল, ১৯৯০ সাল লেখা রয়েছে। পুলিশ প্রাথমিক পর্যায়ে পাসপোর্টটি নকল বলেই মনে করছে।

পুলিশের একটি সূত্র বলছে, গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন ওকোলোই ড্যামিওন ও একি উফেরেমভুকওয়ে। যারা উভয়ই নাইজেরিয়ার নাগরিক। এছাড়া তৃতীয় ব্যক্তি অ্যাডউইন কলিনস, তিনি ঘানার নাগরিক।

প্রতারক চক্রের বিরুদ্ধে ১ কোটি ৮০ লাখ রুপির প্রতারণার অভিযোগ আনা হয়েছে। গ্রেফতারকালে ৩০০০ ডলার, প্রায় ১১ কোটি জাল রুপিসহ ১০,৫০০ পাউন্ড উদ্ধার করা হয়েছে।

শুধু তাই-ই নয়, স্তন ক্যান্সারের ওষুধ তৈরির জন্য কোলানট ক্রয়ের বিষয়েও একজন অবসরপ্রাপ্ত কর্নেলের সঙ্গে প্রতারণা করেছিল এই প্রতারক চক্র। এখন ভারতীয় পুলিশ এই প্রতারক চক্রের প্রধানের সন্ধানে অভিযান চালাচ্ছে।

তবে এবারই প্রথম নয় যে ঐশ্বরিয়ার জাল পাসপোর্ট উদ্ধার হয়েছে। এর আগে ২০১২ সালেও গুজরাট থেকে ঐশ্বরিয়ার নামসহ একটি পাসপোর্টের কপি উদ্ধার করা হয়েছিল। সেটিতে অভিনেত্রীর জন্মস্থান দেওয়া ছিল কর্ণাটকের ব্যাঙ্গালোরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ