Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অধ্যাপক দেলোয়ার-বাদল নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্র বিএনপি’র বিক্ষোভ

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঢাকায় বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশি হামলা, ভাঙচুর, দলীয় মহাসচিবসহ সিনিয়র নেতা-কর্মীদেরকে গণ গ্রেফতার, ছাত্রদল কর্মী হত্যা, বিএনপি অফিসে বোমা নাটক ও সকল রাস্ট্রীয় সন্ত্রাসের প্রতিবাদে অধ্যাপক দেলোয়ার-বাদল নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা-কর্মীরা বিক্ষোভ সমাবেশ করেছে। গত শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির ব্রুকলীনের লিটল বাংলাদেশ এলাকায় তাৎক্ষনিক এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন এবং প্রধান বক্তা ছিলেন সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল। বিক্ষোভ শেষে স্থানীয় একটি রেষ্টুরেন্টে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। নিউইয়র্ক স্টেট বিএনপি’র সভাপতি সালেহ আহমদ মানিকের পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নিউইয়র্ক স্টেট বিএনপির প্রচার সম্পাদক তাইবুর রহমান। সভায় সাম্প্রতিকালে সরকার বিরোধী আন্দোলন ও প্রতিবাদে যারা নিহত হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোসেন কচি, সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ওমর ফারুক, জাগপা সভাপতি মোহাম্মদ রহমত উল্লাহ, নিউইয়র্ক স্টেট বিএনপির সিনিয়র সহ সভাপতি মোস্তফা কামাল মুকুল, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শিপন, বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী যুব ফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ মাইন উদ্দিন, মোহাম্মদ সেলিম চেয়ারম্যান প্রমুখ।
সমাবেশে অধ্যাপক দেলোয়ার বলেন, জনসমর্থনহীন আওয়ামী লীগ সরকার ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় থাকতে চায় বলেই স্বৈরাচারী ভূমিকায় অবতীর্ণ হয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলীয় নেতা-কর্মীদের গ্রেফতার করেছে। দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিচ্ছে। তিনি বলেন, হামলা-মামলা, গ্রেফতার করে বিএনপির জাগরণ স্তব্ধ করা যাবে না। বিএনপির সাথে দেশের জনগণও জেগেছে। তিনি হাসিনা সরকারের পদত্যাগ দাবির পাশাপাশি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দাবি এবং দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
আখতার হোসেন বাদল বলেন, শেখ হাসিনা সরকার স্বৈরাচারী কায়দায় বিএনপির সভা-সমাবেশ-আন্দোলন বানচাল করতে চায় বলেই দলীয় মহাসচিব মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলীয় নেতা-কর্মীদের গ্রেফতার করেছে। আমরা এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে সকলের নিঃশর্ত মুক্তি দাবি করছি। তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আর তারেক রহমানের নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ আছি, ঐক্যবদ্ধ থাকবো। জিয়া পরিবারের কোন ক্ষতি বিএনপির নেতা-কর্মীরা বরদাস্ত করবে না। আওয়ামী লীগ সরকারের পতন না হওয়া পর্যন্ত দেশের ন্যায় প্রবাসেও আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ