Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার পতনের এক দফার আন্দোলন আসছে : খুলনায় পদযাত্রায় বিএনপি নেতৃবৃন্দ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৫২ পিএম

গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেল, আটা সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, সার ও ডিজেলসহ কৃষি উপকরণের মূল্য বৃদ্ধির প্রতিবাদ, গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে খুলনার বিভিন্ন ইউনিয়নে পদযাত্রা কর্মসূচী পালন করেছে বিএনপি
আজ শনিবার বিকেল ৩ টায় যোগীপোল ইউনিয়নের শিরোমনি বাজার থেকে পদযাত্রা শুরু হয়। খুলনা যশোর মহাসড়ক ধরে ফুলবাড়ীগেট হয়ে প্রায় তিন কিলোমিটার পথ পাড়ি দিয়ে মিছিলটি কুয়েট গেটে পৌছায়। যোগীপোল ইউনিয়ন বিএনপির আহবায়ক আবু সাঈদ হাওলাদার আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা।
প্রধান অতিথির বক্তৃতায় মনা বলেন, সরকার পতনের এক দফার আন্দোলন আসছে। কঠোর ও চূড়ান্ত সেই আন্দোলনে বিজয়ী হতে দলীয় নেতা-কর্মীদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহবান জানান।
মনা বলেন, সরকারের লুটপাটের কারণে বাজারে প্রতিটি পণ্যের দাম বেড়েছে। জনজীবনে নাভিশ্বাস সৃষ্টি হয়েছে। মানুষ মুক্তির জন্য ছটফট করছে। সরকার প্রতিহিংসার শিকার হয়ে দেশনেত্রীকে কারাগারে পাঠিয়েছে। খুব শিগগিরই দু:শাসনের অবসান ঘটবে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচনের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে।
পদযাত্রা কর্মসূচীতে বিএনপির যুগ্ম আহবায়কদের মধ্যে এস এ রহমান বাবুল, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, শেখ সাদী সহ মহানগর ও জেলা বিএনপির সদস্য বৃন্দ, ইউনিয়ন, থানা ও ওয়ার্ড পর্যায়ে বিএনপি, ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবক দল, শ্রমিক দল ও মহিলা দলের বিপুল সংখ্যক নেতাকর্মী মিছিল সহ অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি নেতৃবৃন্দ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ