Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের সব মহানগরে বিএনপির পদযাত্রা আজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:১৫ এএম | আপডেট : ১০:১৬ এএম, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে আজ শনিবার ঢাকা বাদে দেশের বাকি ১১টি মহানগরে পদযাত্রা করবে বিএনপি

বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সারা দেশের মহানগরগুলোতে যে পদযাত্রা কর্মসূচি হবে সেগুলোতে বিএনপির কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ নেতারা নেতৃত্ব দেবেন।
ময়মনসিংহে পদযাত্রায় নেতৃত্ব দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। নারায়ণগঞ্জে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিলেটে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চট্টগ্রামে স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বরিশালে স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, রাজশাহীতে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, খুলনায় দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কুমিল্লায় আরেক ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, গাজীপুরে ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, ফরিদপুরে ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এবং রংপুরে দলের যুগ্ম মহাসচিব অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল পদযাত্রায় নেতৃত্ব দেবেন।
বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামের লাগামহীন ঊর্ধ্বগতি, মিথ্যা অভিযোগে মামলা, গ্রেপ্তার ও গুলিসহ ‘দমন-নিপীড়নের’ প্রতিবাদ, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি, বর্তমান সরকারের পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ‘গণতন্ত্র পুনরুদ্ধারে’ ১০ দফা দাবিতে সারা দেশে সব মহানগরে এই পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ