Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

বিএনপির কেন্দ্রীয় নেতা শামীমের মুক্তি দাবি ড্যাবের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:১৩ পিএম

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-প্রচার সম্পাদক ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং খুলনা বিভাগের মনিটর কৃষিবিদ শামীমুর রহমান শামীমসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের পুলিশী নির্যাতন ও গণগ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম রোববার এক যৌথ বিবৃতিতে বলেন, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাগেরহাটে পদযাত্রা কর্মসূচি থেকে দলের কেন্দ্রীয় নেতা বিশিষ্ট রাজনিতিবিদ কৃষিবিদ শামীমুর রহমান শামীম ও জেলা শাখার আহবায়ক সহ ২০জন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে।
তারা বলেন, হামলা মামলা গুম খুন গ্রেফতার করে জনগণের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনকে স্তব্ধ করা যাবে না। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বলিষ্ঠ দূরদর্শী নেতৃত্বে গণতন্ত্র মুক্তির যে স্বতঃস্ফূর্ত আন্দোলন শুরু হয়েছে ফ্যাসিবাদী সরকারের সংশ্লিষ্ট রাষ্ট্রযন্ত্র কোনোভাবেই তা বন্ধ করতে পারবে না। বরং অত্যাচারের মাত্রা বাড়লে একসময় তা অগ্নিস্ফুলিঙ্গ হয়ে অবৈধ শাসকগোষ্ঠীর পতন নিশ্চিত করবে ইনশাআল্লাহ।

ড্যাব নেতৃবৃন্দ অনতিবিলম্বে কৃষিবিদ শামীমুর রহমান শামীমসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির জোর দাবি জানান। নতুবা আন্দোলনের মাধ্যমেই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে তাদের মুক্তি নিশ্চিত করা হবে ইনশাআল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ