Inqilab Logo

রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ০৭ মুহাররম ১৪৪৬ হিজরী

শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন হতে দেওয়া হবে না

চট্টগ্রামে পদযাত্রা সফলে বিএনপির প্রস্তুতি সভা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

১০ দফা দাবিতে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আগামী ৪ মার্চ মহানগরীর ১৫টি থানা এলাকায় পদযাত্রা করবে বিএনপি। এ উপলক্ষে গতকাল সোমবার নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আওয়ামী লীগ অবৈধভাবে ক্ষমতায় এসে দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করেছে। তারা আবারো কালো টাকা দিয়ে আরেকটা নির্বাচন করার পায়তারা করছে। কিন্তু তত্ত্বাবধায়ক সরকার ছাড়া শেখ হাসিনার অধীনে এদেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না। অবৈধ সরকারের অধীনে কোন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। এই সরকারকে যেতেই হবে, নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। জনগণ এই সরকারকে বিদায় করতে রাজপথে নেমে এসেছে। আগামী শনিবার চট্টগ্রামের প্রতিটি থানায় বিএনপির পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হবে। এই কর্মসূচীতে শহীদ জিয়া, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সহকারে ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড নিয়ে নেতাকর্মীরা যোগ দিবেন। আমরা আশা করবো, প্রশাসন বিএনপির শান্তিপূর্ণ এই থানায় পদযাত্রা কর্মসূচি পালনে সহযোগিতা করবেন।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন বলেন, বর্তমানে বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম লাগামহীনভাবে বেড়ে গেছে। আজকে সাধারণ মানুষকে কষ্ট করে সংসার চালাতে হচ্ছে। মানুষের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। মানুষ সরকারের পতন দেখতে চায়। আন্দোলন শুরু হয়েছে। এই আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন ঘটবে।

মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, বর্তমান সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আমরা ধারাবাহিকভাবে কর্মসূচি শুরু করেছি। মানুষের অধিকার রক্ষার জন্য ধীরে ধীরে সামনের দিকে যাচ্ছি। গণতন্ত্র পুনরুদ্ধার করে এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটানোর জন্য আমরা এগিয়ে চলছি। এই সরকারকে পরাজিত করে জনগণের রাষ্ট্র প্রতিষ্ঠা করবো। যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা করে আগামী শনিবারের পদযাত্রা কর্মসূচি সফল করবো। এগিয়ে চলাই হবে আমাদের বিজয়।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, অবৈধ সরকারের বিরুদ্ধে গোটা বাংলাদেশ আজকে জেগে উঠেছে। সরকারের শত বাধা বিপত্তি উপেক্ষা করে বিগত কর্মসূচিগুলো চট্টগ্রামের মানুষ সফল করেছে। আগামী শনিবারের পদযাত্রা কর্মসূচিও যেকোন মূল্যে সফল করতে হবে। সাধারণ মানুষ এখন ক্ষমতাসীনদের হাত থেকে মুক্তি চায়।

মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা মোহাম্মদ মিয়া ভোলা, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, জয়নাল আবেদীন জিয়া, হারুন জামান, হাজী মো. আলী, নিয়াজ মো. খান, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, নাজিম উদ্দীন আহমেদ, আর ইউ চৌধুরী শাহীন, জাহাঙ্গীর আলম দুলাল, আবুল হাশেম, মনজুর আলম মনজু, আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ উল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ