Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অনুমতি ছাড়াই নোরাকে নিয়ে আয়োজন, চলছে টিকিট বিক্রি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ১১:৩৩ এএম

শুধুমাত্র একটি তথ্যচিত্রের শুটিংয়ের অংশ নিতে বলিউড তারকা নোরা ফাতেহিকে ঢাকায় আসার অনুমতি দিয়েছে তথ্যমন্ত্রণালয়। উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয় তথ্যচিত্রের শুটিং ছাড়া নোরা কোনো কাজেই অংশ নিতে পারবেন না। কিন্তু অনুমতি প্রদানের সাতদিনের মাথায় জানা গেল ভিন্ন তথ্য। ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ যে প্রতিষ্ঠানটি নোরাকে কেবল তথ্যচিত্রের শুটিংয়ের করতে অনুমতি নিয়েছে সেই প্রতিষ্ঠান নোরাকে নিয়ে আয়োজনের টিক্রেট বিক্রি করছে।

খোঁজ নিয়ে জানা গেছে, নোরার অনুষ্ঠানের জন্য তিন ধরনের টিকিটমূল্য ধার্য করা হয়েছে। এর মধ্যে ভিআইপি ১৫ হাজার টাকা, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার টাকা। অথচ অনুষ্ঠান করার ও এভাবে টিকিট বিক্রির অনুমতি দেওয়া হয়নি বলেও তথ্যমন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে দেখা যায়।

এদিকে ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ নামে ওই প্রতিষ্ঠানের সভাপতি ইশরাত জাহানের বক্তব্য, প্রথমতো এনবিআর এই নোটিশ এখন পর্যন্ত হাতে পায়নি আমি। এনবিআর এই প্রজ্ঞাপন জারি হওয়ার আগেই তথ্য মন্ত্রণালয় থেকে নোরা ফাতেহি বাংলাদেশে আসার অনুমতি পত্র গ্রহণ করার আগেই তথ্য মন্ত্রণালয় থেকে আমাদের নির্দেশনা দেওয়া হয়েছিল। নোরা’র পারিশ্রমিক, থাকা ও খাওয়া’সহ ৩০ শতাংশ হারে কর জমা দিয়েছি এনবিআরে। সেটার অনলাইন চালান কপি তথ্য মন্ত্রণালয় জমা দেওয়ার পর মন্ত্রণালয় থেকে আমাদের নোরা আসার অনুমতি পত্র দিয়েছেন। আমার ধারণা এনবিআর হয়তো এই কাজটি পায়নি। এই জন্য তারা প্রজ্ঞাপন জারি করেছেন।

এর আগে নোরা ফাতেহিকে ঢাকায় আসার অনুমতি দিয়ে জারিকৃত প্রজ্ঞাপনে জানানো হয় তথ্যচিত্রের শুটিংয়ে অংশ নিতে ১৮ নভেম্বর নোরা ফতেহি ঢাকায় অবস্থান করতে পারবেন। শর্তে আরও বলা হয়, শুটিংয়ের বাইরে নোরা ফতেহি আর কোনো কাজে বা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না। এমনকি ওই তথ্যচিত্র নির্মাণের পর ছাড়পত্র নিতে হবে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে। আয়োজকদের পক্ষ থেকে শর্ত ভঙ্গ করা হলে সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটিই চূড়ান্ত হবে।

উল্লেখ্য, এই সময়ের বলিউডের নামি তারকা নোরা। হিন্দির পাশাপাশি দক্ষিণ ভারতের ছবিতেও নোরাকে দেখা যাচ্ছে। তেলেগু, মালয়ালম ও তামিল ছবিতে তার উপস্থিতি নজর কাড়ছে। তবে কেবল বড় পর্দায় নয়, ছোট পর্দা এবং মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় নোরা। ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অনেক রিয়েলিটি শোতেও তার পারফরম্যান্স নজরকাড়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ