Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাড়ে পাঁচ ফুটের কুমিরকে গিলে খেল বার্মিজ পাইথন! অবাক বিজ্ঞানীরাও

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৫:৫০ পিএম

অস্ট্রেলিয়ায় বিরাটাকার এক বার্মিজ পাইথনের খাদ্যে পরিণত হতে দেখা গেল সাড়ে পাঁচ ফুটের বিশাল এক কুমিরকে। অস্ত্রোপচার করে সেই কুমিরকে বের করা হয় প্রায় কুড়ি ফুট লম্বা সাপের পেট থেকে। অবশ্যই ততক্ষণে তার ভবলীলা সাঙ্গ হয়েছে।

এমনিতে অলিভ পাইথন অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় সাপ হলেও এটি ছিল বার্মিজ পাইথন। অস্ট্রেলিয়ান সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে। ১৮ ফুট লম্বা সাপটিকে অসুস্থ অবস্থায় এভারগ্ল্যাড জাতীয় উদ্যান থেকে উদ্ধার করা হয়। স্থানীয় এক ব্যক্তি সাপটিকে দেখতে পেয়ে বন দপ্তরকে জানান। এর পর বিজ্ঞানীদের একটি দল সেটিকে উদ্ধার করে। ফ্লোরিডার গবেষণাকার সাপটির অস্ত্রপচার হয়। তার আগে পাকস্থলির স্ক্যান করা হয়। তখনই বোঝা যায় সাপটির পেটের ভিতরে বড় জন্তু রয়েছে।

অস্ত্রোপচারের টেবিলে দেখা যায় ১৮ ফুটের ওই সাপটি সাড়ে পাঁচ ফুটের কুমির গিলে খেয়েছিল। যা দেখে চক্ষু চড়কগাছ হয় খোদ প্রাণী বিজ্ঞানীদের। যে দলটি পাইথনের অস্ত্রপচার করে তাদের অন্যতম রোজি মুর। তিনি বলেন, ‘পাইথনটিকে দেখে প্রথমে ভেবেছিলাম সেটির পেটে হরিণের মতো কোনও প্রাণী রয়েছে। কিন্তু অস্ত্রপচারের পর ভুল ভাঙে। এটা চমকে দেয়া ঘটনা। আমি প্রথমবার দেখলাম- পাইথনের পেটে কুমির।’

রোজি মুর ও তার গবেষক দল পাইথন ও মৃত কুমিরের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই তা ভাইরাল হয়। সেই ছবি দেখে হতবাক হয় নেটিজেনরা। সকলেরই বক্তব্য, এটা অবিশ্বাস্য ঘটনা। একইসঙ্গে ভয় ধরানোও বটে। সূত্র: নিউজউইক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ময়কর

২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ