Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে চার পা ওয়ালা মোরগ : দাম উঠেছে ৫০ হাজার টাকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ১২:৩৬ পিএম

চাঁপাইনবাবগঞ্জের নাচোলের একটি বিনোদন পার্কে চার পা ওয়ালা একটি মোরগের সন্ধান পাওয়া গেছে। চারটি পায়ে কোনো সমস্যা ছাড়াই দিব্বি চলাফেরা করছে প্রাণীটি। ফলে পার্কে ঘুরতে আসা দর্শনার্থীদের কাছে মূল আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে এই মোরগ। বিরল এই ঘটনাটির সাক্ষী হতে মোবাইলের ক্যামেরায় ছবি তুলছেন অনেকেই।

এদিকে মোরগটি কিনতে আগ্রহ দেখাচ্ছেন অনেকেই। ইতোমধ্যে ৫ মাস বয়সী প্রায় দুই কেজি ওজনের মোরগটির দাম উঠেছে ৫০ হাজার টাকা। তবে প্রাণীটি বিক্রির কোনো ইচ্ছা নেই বলে সাফ জানিয়ে দিয়েছে পার্কটির কর্তৃপক্ষ।

নাচোল উপজেলার মাকতাপুর বরেন্দ্র এলাকার গ্রিনল্যান্ড শিশুপার্কে কালো-সাদা ও হালকা বাদমী বর্ণের মোরগটির সন্ধান পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, নাচোল উপজেলার বাসিন্দা শফিকুল ইসলাম নামের এক মুরগি ব্যবসায়ীর কাছ থেকে ৩০০ টাকা দিয়ে মোরগটি কেনেন গ্রিনল্যান্ড শিশু পার্কের মালিক মোখলেসুর রহমান। তারপর থেকেই মোরগটি এই পার্কে রয়েছে। এর ওজন এখন প্রায় দুই কেজি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ময়কর

২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ