Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘ওয়াই প্লাস’ নিরাপত্তা পাচ্ছেন সালমান-অনুপম-অক্ষয়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ১০:০৩ এএম

অভিনেতা সালমান খানকে ‘ওয়াই প্লাস’ ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে। দীর্ঘদিন ধরেই তাঁর নিরাপত্তার ইস্যুটি বেশ নজরে রেখেছিল মহারাষ্ট্র পুলিশ। অভিনেতাকে লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের পক্ষ থেকে হুমকি দেওয়া হয়েছিল। এমনকি তাকে হত্যার চেষ্টাও করা হয়েছিল। তাই নিরাপত্তা উদ্বেগের কারণে মহারাষ্ট্র সরকার অভিনেতার নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। একইভাবে অভিনেতা অক্ষয় কুমার ও অনুপম খেরকেও ‘ওয়াই প্লাস’ ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে।

কিছুদিন আগেই পাঞ্জাব পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, যদি মুম্বাইয়ের বাড়ির বাইরে সালমানকে খুন করা সম্ভব না হতো, তাহলে পানভিলা ফার্মহাউজে ঢোকার সময় তাকে খুনের ছক কষেছিল দুষ্কৃতিকারীরা। ২০১৭ ও ২০১৮ সালেও পরপর দুবার সালমানকে প্রাণে মেরে ফেলার ছক কষেছিল এই দুষ্কৃতিকারীরা।

এরআগে, চলতি বছর জুন মাসে সালমান খান ও তার বাবা সেলিম খানকে একটি উড়ো হুমকি চিঠি পাঠানো হয়। সেখানে স্পষ্ট লেখা ছিল, ‘মুসেওয়ালার মতো পরিণতি হবে’ সালমান ও সেলিম খানের।

এসব বিবেচনার পরই সালমানের জন্য মুম্বাই পুলিশ ওয়াই প্লাস নিরাপত্তার ব্যবস্থা করেছে। তাই এখন সালমানের নিরাপত্তায় স্পেশাল কমান্ডোরা উপস্থিত থাকবেন। এবং এই কমান্ডোদের নিয়ে সবখানে ঘুরতে হবে অভিনেতাকে। এর আগে বলিউডের বর্ষীয়ান অভিনেতা অনুপম খের ও অক্ষয় কুমার এক্স প্লাস নিরাপত্তা পেয়েছেন।

অনুপম খেরকে তার চলচ্চিত্র ‘দ্য কাশ্মীর ফাইল’-এর মুক্তির পর হুমকি দেওয়া হয়েছিল। যার ফলে অভিনেতাকে বিশেষ নিরাপত্তা দেওয়া হয়েছিল পুলিশের পক্ষ থেকে। অন্যদিকে অক্ষয় কুমারকে তাঁর জাতীয়তার ওপর চ্যালেঞ্জ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দেওয়া হয়েছিল। যার ভিত্তিতে তারকাকে বিশেষ নিরাপত্তা দেওয়া হয়েছিল। এবার সালমানের সঙ্গে এই দুই তারকার নিরাপত্তাও ‘ওয়াই প্লাস’ ক্যাটাগরিতে উন্নীত করা হলো।

উল্লেখ্য, এই বছরের মে মাসের শেষ দিকে বিখ্যাত পাঞ্জাবি গায়কই সিধু মুসওয়ালা লরেন্স বিষ্ণোই গ্যাং এর হাতে নিহত হন। এরপরই পাঞ্জাব পুলিশের অভিযানে এই গ্যাংয়ের বেশ কয়েকজন দুষ্কৃতিকারী ও লরেন্স বিষ্ণোইকে গ্রেফতার করা হয়। তারা পুলিশের কাছে সালমানকে হত্যার পরিকল্পনার কথা স্বীকার করেন।

এই মুহূর্তে বিগ বস-১৬-এর শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন সালমান খান। এছাড়াও খুব শিগগিরই ‘কিসি কা ভাই, কিসি কি জান’ সিনেমার শুটিং শুরু করবেন এই অভিনেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ