Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমরা যেন নর্দমায় বাস করছি : জুহি চাওলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ১:১৩ পিএম

বর্তমানে সিনেমার পর্দায় খুব একটা নিয়মিত নন এক সময়ের জনপ্রিয় বলিউড অভিনেত্রী জুহি চাওলা। তবে মাঝে মাঝে তার সরব উপস্থিতি মেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অভিনয়ের পাশাপাশি পরিবেশ বাঁচাতে নানা কর্মসূচির সঙ্গে নিজেকে সম্পৃক্ত রেখেছেন জুহি। স্বেচ্ছাসেবী হয়ে বিভিন্ন অলাভজনক দাতব্য সংস্থার সঙ্গে কাজ করছেন। এবার মুম্বাইয়ের বায়ু দূষণ নিয়ে সরব হলেন তিনি।

শনিবার (২৯ অক্টোবর) টুইটারে এই অভিনেত্রী লেখেন, ‘কেউ কি খেয়াল করেছো… মুম্বাইয়ের বাতাসে অদ্ভুত পচা গন্ধ? এর আগে এই দুর্গন্ধ পেতাম যখন ওয়ারলি, বান্দ্রার দূর্ষিত জলাশয় কিংবা মিঠি নদীর পাশ দিয়ে যেতাম, এখন গন্ধটা পুরো দক্ষিণ মুম্বাইতে ছড়িয়ে গেছে…. এই দুর্গন্ধ, সঙ্গে একটা অদ্ভূত রাসায়ানিকের গন্ধ দূষিত বাতাসে… দিন আর রাত একই হাল...মনে হচ্ছে আমরা যেন নর্দমায় বাস করছি।’

পরিবেশ সচেতনতায় প্রায়ই উদ্যোগী হন জুহি। পরিবার ও বন্ধুদের জন্মদিনে গাছ লাগিয়ে সেলিব্রেট করেন অভিনেত্রী। ফাইভ জি পরিষেবা পরিবেশের ক্ষতি করবে না, এমনটা লিখিত দিতে হবে কর্তৃপক্ষকে- এমন দাবি নিয়ে দিল্লি হাইকোর্টে পিটিশন পর্যন্ত দাখিল করেছিলেন জুহি।

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে পা রেখেছেন জুহি। ‘হুশ হুশ’ সিরিজে দেখা গেছে তাকে। এছাড়া এ বছরের মার্চে মুক্তি পাওয়া ‘শর্মাজি নমকিন’ সিনেমায় দেখা মিলেছে এ অভিনেত্রীর।

উল্লেখ্য, সুলতানাত (১৯৮৬) চলচ্চিত্রের মাধ্যমে প্রথম অভিষেক করেন চাওলা এবং অত্যন্ত ব্যবসা সফল ট্র্যাজিক রোম্যান্স চলচ্চিত্র কায়ামত সে কায়মাত তাক (১৯৮৮) এর মাধ্যমে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন তিনি। জুহি চাওলা ১৯৯৫ সালে শিল্পপতি জে মেহতাকে বিয়ে করেন এবং তার দুটি সন্তান রয়েছে। তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ক্রিকেট দল কলকাতা নাইট রাইডার্সের সহ-মালিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ