Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিপাইনে ভারিবর্ষণে বন্যা-ভূমিধস, ৩১ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ৭:২৯ পিএম

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় ম্যাগিন্দানাও প্রদেশে ভারি বৃষ্টিপাতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ৩১ জনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার দেশটির কর্মকর্তাদের বরাতে এ তথ্য জানিয়েছে অস্ট্রেলীয় সংবাদমাধ্যম এবিসি নিউজ।
মিন্দানাওয়ের বাংসামোরো স্বায়ত্তশাসিত অঞ্চলের স্বরাষ্ট্রমন্ত্রী নাগিব সিনারিমবো জানান, গ্রীষ্মমণ্ডলীয় ঝড় নালজির কারণে সৃষ্ট ভারি বর্ষণে বন্যা ও ভূমিধস দেখা দিয়েছে। অস্বাভাবিক এ বৃষ্টিপাতে ম্যাগিন্দানাও প্রদেশের বেশ কয়েকটি শহর প্লাবিত হয়েছে।
চলতি বছরে ফিলিপাইন দ্বীপপুঞ্জে আঘাত হানতে যাওয়া ১৬তম ঝড় নালজি। আগামীকাল শনিবার সকালে প্রশান্ত মহাসাগর থেকে দেশটির পূর্ব উপকূলে ঝড়টি আঘাত হানবে বলে আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। প্রতিবছর প্রায় ২০টি টাইফুন ও ঝড় ফিলিপাইনে আঘাত হানে।
সিনারিমবো আরও জানান, নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে। তবে কতজন নিখোঁজ রয়েছেন, তা বলতে পারেননি তিনি।
এ ছাড়া বৃহস্পতিবার রাতে টানা বৃষ্টির পর শুক্রবার আবহাওয়ার কিছুটা উন্নতি হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। সূত্র : এবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ