Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টুইটার কিনলো ইলন মাস্ক; পরাগ আগরওয়াল বহিষ্কার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১১:০৩ এএম

অবশেষে টুইটার তার দখলেই এল। দীর্ঘ টানাপোড়েনের পর ইলন মাস্ক কিনে ফেললেন টুইটার। বৃহস্পতিবার বিকাল থেকেই টুইটারের দায়িত্ব নিয়েছেন তিনি। গত কয়েক মাস ধরে টুইটার কেনা নিয়ে রীতিমত টানাপোড়েন চলছিল ইলন মাস্কের সঙ্গে। ৪ হাজার ৪০০ কোটি ডলার দিয়ে টুইটার কিনে নিয়েছেন তিনি। প্রথমে নিজেই টুইটারে সেকথা জানিয়েছিলেন। কিন্তু তারপর জানা যায় টুইটার বন্ধ করার পরিকল্পনা নিয়েই জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়া সাইটটি কিনেছেন তিনি। যদিও মার্কিন ধনকুবের সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন।

টুইটারের দায়িত্ব নিয়েই একের পর এক পদক্ষেপ নিয়েছেন মাস্ক। সঙ্গে সঙ্গে অপসারণ করা হয়েছে টুইটারের সিইও পরাগ আগরওয়ালকে। এমনকী টুইটারের ফিনান্সিয়াল সিইও নেড সেগালকেও বরখাস্ত করেছেন ইলন মাস্ক। তাদের বিরুদ্ধে ভুল তথ্য দেওয়ার অভিযোগ করেছিলেন টুইটারের নতুন মালিক। তাদের সান ফ্রান্সিস্কোর অফিসিয়াল হেডকোয়ার্টার ছেড়ে দিতে বলা হয়েছে।

ইলন মাস্কের বিরুদ্ধে টুইটার বন্ধ করে দেওয়ার চক্রান্তের অভিযোগ উঠেছিল। শোনা যাচ্ছিল তিনি টুইটার কিনে এই মাইক্রো ব্লগিং সাইটকে বন্ধ করে দিতে চাইছেন। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন তিনি। টুইটারের দায়িত্ব নেওয়ার পরেই নিজে টুইট করে টুইট চিফ বলে মন্তব্য লিখেছেন এলন মাস্ক। সেই সঙ্গে টুইটারের হেড কোয়ার্টারে ঢোকার একটা ভিডিও প্রকাশ করেছেন তিনি।

ইলন মাস্ক টুইটার কেনার জল্পনা শুরু হতেই শুরু হয়েছিল নতুন জল্পনা। বন্ধ হয়ে যাবে টুইটার। টুইটারকে ডুবন্ত জাহাজ বলে কটাক্ষ করতে শুরু করেছিলেন সকলে তারপরেই শুরু হয় জল্পনা। তাদের তীব্র নিশানা করে ইলন মাস্ক বলেছিলেন তিনি সেই ডুবন্ত ডাহাজেই চড়তে চান। তিনিও সেই ডুবন্ত জাহাতে চড়ে ডুবতে চান। যদিও এলন মাস্ক দাবি করেছেন তাকে সবরকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন তার সহযোদ্ধারা। সূত্র: ইউকে স্ট্যান্ডার্ড, বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুইটার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ