Inqilab Logo

রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

অনলাইন পেমেন্ট, হোয়াটস অ্যাপের পথে এবার টুইটারও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৪৮ পিএম

ডিজিট্যাল যুগে বড় ভরসা অনলাইন পেমেন্ট। হাতে ক্যাশ থাকুক বা না থাকুক পকেটে একটা স্মার্ট ফোন থাকলেই চলবে। অবশ্যই ইন্টারনেট সহ যোগে। মুহূর্তের মধ্যে হাজার হাজার টাকা লেনদেন করা যাচ্ছে নির্দিষ্ট অ্যাকাউন্টে।

মানুষের মধ্যে অনলাইন পেমেন্টের উৎসাহ দেখে আগেই নিজেদের ফিচারের সঙ্গে আর্থিক লেনদেনের সুবিধা যোগ করেছে মার্ক জুকারবার্গের হোয়াটসঅ্যাপ। সূত্রের খবর এবার টুইটারে আসতে চলেছে আর্থিক লেনদেনের সুবিধা। টুইটার ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় পেমেন্ট অপশন চালু করার বিষয়ে কাজ করা শুরু করেছে। সম্প্রতি টুইটারের তরফে এই সংক্রান্ত লাইসেন্সের জন্য সংশ্লিষ্ট দফতরে আবেদন জানানো হয়েছে বলে খবর।

টুইটারের প্রোডাক্ট ম্যানেজার এসথার ক্রফোর্ডের নেতৃত্বে একটি দল এই নতুন ফিচার নিয়ে কাজ শুরু করেছে বলে জানা যাচ্ছে। মাস্ক টুইটার অধিগ্রহণের পরই ঘোষণা করেছিলেন, এবার থেকে এই মাইক্রো ব্লগিং সাইটটিতে যাতে সবকিছু সুবিধা পাওয়া যায় সেই দিকে জোর দেওয়া হবে। সেই মত একটি মাস্টার প্ল্যান বানানো হয়েছে। যার মধ্যে পেমেন্ট অপশনটিও রয়েছে বলে জানা যাচ্ছে।

গত অক্টোবরে প্রায় সাড়ে তিন লাখ কোটি টাকা দিয়ে টুইটার অধিগ্রহণ করেন ইলন মাস্ক।

টুইটারের মালিকানা অধিগ্রহণের পর থেকেই একের পর এক বড় বদল আনেন ইলন মাস্ক। তার মধ্যে অন্যতম হল কর্মী ছাঁটাই। টুইটার চূড়ান্ত ক্ষতির মুখে পড়েছে, চরম আর্থিক সঙ্কটে কার্যত ধুকছে টুইটার, এমনটাই দাবি সংস্থার নতুন মালিকের। আর সংস্থাকে লাভজনক বানাতেই কর্মী ছাঁটাইয়ের পথ বেছে নিয়েছিলেন ইলন মাস্ক। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুইটার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ