Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুক্তি সম্পন্ন হওয়ার আগেই টুইটার দপ্তরে ইলন মাস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:৫৭ পিএম

টুইটারের সদর দপ্তরে আচমকাই হাজির ধনকুবের ইলন মাস্ক। টুইটারে বদলে ফেলেছেন নিজের বায়ো-ও। সেখানে লেখা হয়েছে, ‘চিফ টুইট’। মনে করা হচ্ছে, চলতি সপ্তাহেই টুইটার বিক্রির চুক্তি চূড়ান্ত হতে চলেছে। তার আগে টুইটারে সদর দপ্তরে মাস্কের সারপ্রাইজ ভিজিট বেশ তাৎপর্যপূর্ণ।

টুইটারের সদরদপ্তরের ঢোকার সময় মাস্কের হাতে ছিল একটি সিঙ্ক (বেসিন)। টুইটারে সেই ভিডিও পোস্ট করে লেখা হয়েছে, “টুইটারের সদর দপ্তরে ঢুকছি। এবার ব্যাপারটা বুঝে নিক (বাকিরা)।” টুইটার কেনার চুক্তি চূড়ান্ত হওয়ার মুখে। শুক্রবারই হয়তো ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের চুক্তি স্বাক্ষরিত হতে চলেছে। তার আগে মাস্কের এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

সানফ্রান্সিসকোয় টুইটারে সদর দপ্তর। টুইটারের শীর্ষ মার্কেটিং অফিসার লেসলি বারল্যান্ড আগেই ইমেল করে জানিয়েছিলেন, টুইটার বিক্রির চুক্তি চূড়ান্ত হওয়ার আগে সানফ্রান্সিসকোর অফিসে আসতে পারেন ইলন মাস্ক। সেই সম্ভাবনা সত্যি করে বুধবার দপ্তরে হাজির হলেন টেসলার কর্ণধার। সূত্রের খবর, কর্মীদের সঙ্গে কথা বলে ছাঁটাইয়ের আশঙ্কা উড়িয়ে দিয়েছেন মাস্ক। জানিয়েছেন, তিনি টুইটারের মালিক হলে ৭৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করা হবে, এরকম কোনও পরিকল্পনা নেই।

উল্লেখ্য, মাস্কের টুইটার কেনা নিয়ে ডামাডোল যেন শেষ হওয়ার নয়। টুইটার কেনার বিষয়ে একাধিক বার এগিয়েও পিছিয়ে এসেছেন তিনি। মাঝে জানা গিয়েছিল, বিশ্বের বৃহৎ ব্যাংকগুলি টুইটার কেনার জন্য মোটা টাকা ঋণ দিচ্ছে মাস্ককে, যে কথা আদালতকে জানান ধনকুবের। এরপর সিদ্ধান্ত বদল করায় ব্যাংকগুলি আর্থিক লোকসানের সম্মুখীন হচ্ছে। যদিও ফের সিদ্ধান্ত বদল করেন মাস্ক। শেষপর্যন্ত ২৮ অক্টোবরের মধ্যে এই চুক্তি চূড়ান্ত করার নির্দেশ দেয় আমেরিকার আদালত। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুইটার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ