Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

পুরনো কোম্পানিকেই চ্যালেঞ্জ, গুগল থেকে বরখাস্ত হয়েই নতুন সংস্থা গড়ছে ৭ যুবক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৩০ পিএম

বিশ্বজুড়ে প্রযুক্তি সংস্থাগুলিতে মন্দা চলছে। এই অবস্থায় ব্যয় সঙ্কোচে গণছাঁটাইয়ের পথে হেঁটেছে সংস্থাগুলি। মেটা, টুইটার, আমাজন সকলেই ব্যাপক হারে কর্মীর সংখ্যা কমিয়েছে। ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে গুগল। তাদের একজন হেনরি ক্রিক। বড় সংস্থায় উঁচু পদ তথা মোটা মাইনের কাজ হারিয়েও হতাশ হননি ক্রিক। বরং প্যারেন্ট কোম্পানির দিকেই চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। বরখাস্ত হওয়া আরও ছয় প্রাক্তন গুগলকর্মীকে সঙ্গে নিয়ে নতুন সংস্থা খুলতে চলেছেন তিনি। লিঙ্কডিন পোস্টে নতুন পরিকল্পনার কথা জানিয়েছেন ক্রিক। যা ভাইরাল হয়েছে।

আগামী ছয় সপ্তাহের মধ্যে নিউ ইয়র্ক এবং সান ফ্রান্সিসকোতে ডিজাইন ও ডেভলপমেন্ট কোম্পানি খুলতে চলেছেন ক্রিক ও তার সহকর্মীরা। লিঙ্কডিন পোস্টে ক্রিক জানিয়েছেন, গুগলের তরফে তাদের ৬০ দিন অর্থাৎ দুই মাসের নোটিশ দেয়া হয়েছে। যার ৫২ দিন বাকি আছে। এই বাহান্ন দিনের মধ্যে নতুন কোম্পানি তৈরির কাজ শেষ করতে চান তারা।

আত্মবিশ্বাসী ক্রিকের কথায়, “আমি সবসময় বিশ্বাস করেছি, কঠোর পরিশ্রম জীবনকে অনেকদূর নিয়ে যায়। যদিও সাম্প্রতিক ঘটনা (গুগল থেকে বরখাস্ত হওয়া) সেই বিশ্বাসে সন্দেহ করায়। কিন্তু আমার অভিজ্ঞতা হল, জীবনের চ্যালেঞ্জগুলো অনন্য সুযোগও তৈরি করে।”

লিঙ্কডিনের বড়সড় পোস্টে ক্রিক ঘোষণা দিয়েছেন, “আমার সঙ্গে রয়েছেন ৬ জন দুরন্ত প্রাক্তন গুগল কর্মী। আমরা নিউ ইয়র্ক এবং সান ফ্রান্সিসকোতে ডিজাইন ও ডেভলপমেন্ট কোম্পানি খুলতে চলেছি। হয়তো এটা সবচেয়ে খারাপ সময়। পাশাপাশি আকর্ষণীয় চ্যালেঞ্জও।” ক্রিক-সহ ছয় কর্মীর এই কাজ অনুপ্রাণীত করতে ছাঁটাই হওয়া বহু কর্মীকে। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ