Inqilab Logo

রোববার ,১১ জুন ২০২৩, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ যিলক্বদ ১৪৪৪ হিজরী

এডিট করা যাবে পাঠানো মেসেজ! অতি প্রয়োজনীয় ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:২৫ পিএম

অ্যাপেল কিংবা টেলিগ্রামের মতো অ্যাপগুলিতে মেসেজ পাঠিয়ে দেয়ার পরও তাতে কোনও ভুল থাকলে এডিট করা যায়। কিন্তু এতদিন এই সুবিধা পাওয়া যেত না হোয়াটসঅ্যাপে। শোনা যাচ্ছে, এবার অতি প্রয়োজনীয় এই ফিচারটি যুক্ত হতে চলেছে জনপ্রিয় মেসেজিং অ্যাপটিতে।

কোনও ইউজারকে মেসেজ পাঠানোর পর তাতে ভুল চোখে পড়লে সেটি ঠিক করে দেয়ার উপায় থাকে না। টেক্সটটি ডিলিট করে আবার টাইপ করে পাঠাতে হয়। যা বেশ সমস্যার। অফিসিয়াল গ্রুপে মেসেজ করলে রীতিমতো অপ্রীতিকর পরিস্থিতিতে পড়তে হয় অনেককেই। এবার তাই সমাধান করতে চলেছে হোয়াটসঅ্যাপ। ইতিমধ্যেই আইফোনের বিটা ভার্সানে এই ফিচারটি নজরে পড়েছে। তবে জানা গিয়েছে, iOS-এর পাশাপাশি অ্যান্ড্রয়েড ইউজাররাও এই সুবিধা পাবেন। যদিও সমস্ত ইউজার কবে থেকে এই ফিচার ব্যবহার করতে পারবেন, সে বিষয়ে এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

এবার জেনে নেওয়া যাক, কীভাবে এই ফিচারটি কাজ করবে। একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, টেক্সট এডিটের জন্য আপনি পাবেন ১৫ মিনিট। ধরুন, আপনি কাউকে মেসেজ পাঠিয়েছেন। ১৫ মিনিটের মধ্যে যদি চোখে পড়ে তাতে কোনও বানান বা তথ্য ভুল আছে, তাহলে তা এডিট করে বদলে দেওয়া যাবে। এক্ষেত্রে যাকে মেসেজটি পাঠাচ্ছেন, তিনি শুধু জানতে পারবেন যে আপনি তা এডিট করেছেন। তবে কী এডিট করেছেন, তা বিস্তারিত দেখাবে না। এখন দেখার, একটি টেক্সটে কতগুলি শব্দ এডিট করার অনুমতি দেয় হোয়াটসঅ্যাপ।

ইতিমধ্যেই তারিখ দিয়ে হোয়াটসঅ্যাপের পুরনো মেসেজ খোঁজা থেকে ডু নট ডিসটার্বের মতো বেশ কিছু ফিচার যুক্ত করার কথা জানিয়েছে হোয়াটসঅ্যাপ। এবার ইউজাররা মেসেজ এডিটও করতে পারবেন। সূত্র: টেকগ্যাজেট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোয়াটসঅ্যাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ