Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেসবুক-ইনস্টাগ্রাম : মাসে ১২০০ টাকায় ‘ভেরিফায়েড’ অ্যাকাউন্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪০ এএম

অর্থের বিনিময়ে 'নীল টিক ব্যাজ' বা অ্যাকাউন্ট ভেরিফিকেশনের সেবা দেবে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের মালিকানা প্রতিষ্ঠান মেটা।

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ রোববার তার ফেসবুক প্রোফাইলে একটি পোস্ট করে এ ঘোষণার কথা জানান। টুইটারের নতুন মালিক ইলন মাস্ক গত বছরের নভেম্বরে অর্থের বিনিময়ে অ্যাকাউন্ট ভেরিকেশন সুবিধা চালু পর ফেসবুকে এমন ব্যবস্থা চালু হতে যাচ্ছে।

মেটার এই প্রিমিয়াম ভেরিফিকেশন সুবিধা ব্যক্তিগত অ্যাকাউন্ট বা প্রোফাইলের ক্ষেত্রে প্রযোজ্য হবে। ওয়েবে এ সুবিধা পেতে প্রতি মাসে ১২ মার্কিন ডলার বা প্রায় ১২০০ টাকা এবং আইওএস প্ল্যাটফর্মে প্রতি মাসে ১৫ মার্কিন ডলার বা ১৫০০ টাকা খরচ করতে হবে।

প্রাথমিকভাবে এ সপ্তাহে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে এ সেবা চালু হতে যাচ্ছে। জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে অ্যাকাউন্ট যাচাই করে ভেরিফায়েড সুবিধা দেওয়া হবে জাকারবার্গ তার পোস্টে উল্লেখ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক-ইনস্টাগ্রাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ