Inqilab Logo

মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

গুগল প্লে কি নতুন পরিবর্তন আনল? ইমেইল পেয়েছেন কি?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:২৫ পিএম

গুগল প্লে পরিষেবা হল অ্যান্ড্রয়েড ডিভাইসে চলা পরিষেবাগুলির একটি প্যাকেজ৷ এর উদ্দেশ্য হল ব্যবহারকারীদের তাদের অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য মোবাইল অ্যাপ, সঙ্গীত, বই এবং সিনেমা ডাউনলোড এবং কেনার জন্য একটি প্ল্যাটফর্মপ্রদান করা। এটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের অফিসিয়াল অ্যাপ স্টোর হিসেবে কাজ করে, যা ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড এসডিকে দিয়ে তৈরি করা অ্যাপ ব্রাউজ ও ডাউনলোড করতে দেয়। এটি গুগল প্লে স্টোর সহ সমস্ত ডিভাইসে পূর্বেইনস্টল করা থাকে এবং স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয়।

গুগল প্লে আগামী মাসেই নিয়ে আসছে তাদের নতুন একটি আপডেট। নতুন এই আপডেটের ফলে গুগল প্লে সার্ভিসে একাধিক পরিবর্তন হয়েছে। এই একাধিক পরিবর্তনের মধ্যে গুগল প্লে সার্ভিসের সবথেকে উল্লেখযোগ্য ফিচার হল ইনক্রিসড ক্লারিটি এন্ড সার্টিনেটি ও ইম্প্রুভড রিডাবিলিটি। গুগলের এই নতুন দুই পরিবর্তনের মাধ্যমে ইউজাররা আপডেট বিভাগে কিছু ভাষার পরিবর্তন উপভোগ করবে আর তাদের শর্তাবলীতে আনা পরিবর্তনের ফলে সেখানে উল্লেখিত শর্তাবলী সমূহ ব্যবহারকারীদের কাছে আরো সহজ বোধ্য হবে।

আগামী ১৫ই মার্চ থেকে গুগল প্লের নতুন এই আপডেট কার্যকর হবে। এই আপডেটের বিষয়ে তারা ইতিমধ্যে ব্যবহারকারীদের ইমেইলের মাধ্যমে জানিয়ে দিয়েছে।

বেশিরভাগ অ্যান্ড্রয়েড স্মার্টফোনে গুগল প্লে পরিষেবা পূর্ব-ইন্সটল করা থাকে, তাই এটি স্বাধীনভাবে ডাউনলোড করা যায় না। তবে যদি আপনার এটি আপডেট বা পুনরায় ইনস্টল করার প্রয়োজন হয়, তাহলে আপনি আপনার ফোন বা ট্যাবলেটে গুগল প্লে স্টোর অ্যাপে গুগল প্লে পরিষেবা খুঁজে নিয়ে তারপর আপডেট বা ইনস্টলে ট্যাপ করে তা করতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ