Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেসি-এম্বাপ্পের নৈপুণ্যে সহজ জয় পেল পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১:০৩ পিএম

কিলিয়ান এম্বাপ্পে আগেই জানিয়ে দিয়েছেন আসছে জানুয়ারিতে পিএসজি ছাড়ছেন। মেসি,নেইমারের সাথে ফ্রেঞ্চ জায়ান্ট দলটির প্রাণ ভোমরায় পরিণত হওয়া এম্বাপ্পের আসন্ন বিদায় যে কতটা অপূরণীয় ক্ষতি হতে যাচ্ছে গতকালের ম্যাচ তারই প্রমাণ।এই ফ্রেঞ্চ ফরোয়ার্ডের জোড়া গোলের মেসির গোলে লিগ ওয়ানে অ্যাজাসিওকে ৩-০ গোলে হারিয়েছে পিএসজি।

রেলিগেশন অঞ্চলে থাকা অ্যাজাসিওর সঙ্গে পিএসজির ব্যবধানটা আকাশ পাতাল। তারপরও ম্যাচ নিয়ে সিরিয়াস ভাব ছিল ক্রিস্টফ গালতিয়ের। এক নেইমার ছাড়া একাদশের সব বড় তারকাদের নিয়েই দল সাজান প্যারিসিয়ান বস।

প্রতিপক্ষের মাঠ অনুষ্ঠিত এ ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে গলতিয়ের শিষ্যরা।ম্যাচের ২৪ মিনিটের মাথায় মেসির বক্সে বাড়িয়ে দেওয়া বল জালে জড়িয়ে করে দলকে ১-০ তে এগিয়ে দেন এমবাপ্পে।এগিয়ে থেকে বিরতিতে যাওয়া পিএসজি ৭৯ মিনিটে ব্যবধান।এবার এমবাপ্পের এসিস্ট থেকে গোল করার লিওনেল মেসি।

মিনিট তিনেক পরেই পিএসজি তৃতীয় গোলটা পেয়ে যায়।এই গোলের কুশিলবও মেসি-এমবাপ্পে।বক্সের একটু বাইরে থেকে মেসি পাস দেন এমবাপ্পেকে, বল পেয়ে বাঁ পাশের পোস্টে এমবাপ্পের নেওয়া জোরালো শট লক্ষ্যভেদ করে।

এই গোলের ফলে এবারের আসরে নেইমারকে ফেলেছেন দু’জনেই। চলতি মৌসুমে ৯ গোল নিয়ে যৌথভাবে লিগ আঁ’র শীর্ষ গোলদাতা ছিলেন নেইমার,গত রাতের দুই গোলে এমবাপে ১০ গোল নিয়ে সেই শীর্ষস্থান কেড়ে নিয়েছেন তার থেকে। ৭ অ্যাসিস্ট নিয়ে নেইমার যৌথভাবে ছিলেন শীর্ষে, গত রাতের দুই অ্যাসিস্ট নিয়ে সে জায়গাটাও তার কাছ থেকে কেড়ে নিয়েছেন মেসি।

এই জয়ের ফলে ১২ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করল পিএসজি। ১১ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দুইয়ে লরিয়েন্ট। ১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ১৮ নম্বরে অ্যাজাক্সিও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসজি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ