Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেইমারের গোলে জয় পেল পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ৮:৩৮ এএম

লিগ ওয়ানে নিজেদের শেষ ম্যাচে লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে পয়েন্ট খুইয়ে ছিল ফ্রেঞ্চ জায়ান্ট ক্লাব পিএসজি। গতকাল ইনজুরি কাটিয়ে মুল একাদশে ফিরেছেন মেসি,জয়ের ধারায় ফিরেছে পিএসজিও। দলের জয়ে এদিন অবশ্য অবদান রাখেননি এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।গতকাল পিএসজি জয় এসেছে নেইমারের সৌজন্যে।তার করা একমাত্র গোলে মার্শেইকে ১-০ গোলে হারিয়েছে গলতিয়ের শিষ্যরা।

ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে পিএসজি।একের পর শট নিয়ে তার ব্যাতিব্যাস্ত রেখেছিল মার্শেই রক্ষণভাগ।প্রথমার্ধের যোগ করা সময়ে ম্যাচের একমাত্র গোলটি করেন নেইমার।অ্যাসিস্টের ভূমিকায় ছিলেন 'এমএনএম' ত্রয়ীর আরেক কুশীলব- ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। সান্তোস, বার্সেলোনা ও পিএসজি মিলিয়ে ক্লাব ফুটবলে নেইমারের ২০০তম গোল এটি।

পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা মার্শেই দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা চালায় । ৫২তম মিনিটে তাদের একটি জোরালো আক্রমণ ঠেকিয়ে দেন পিএসজি গোলরক্ষক দোন্নারুম্মা।বাকি সময়ে উল্লেখযোগ্য কোন সুযোগ তৈরি করতে পারেনি পিএসজি ও মার্শেই।ফলে জয় নিয়ে মাঠ ছাড়ে গলতিয়ের শিষ্যরা।

লিগ ওয়ানে এ নিয়ে টানা ২০ ম্যাচে অপরাজিত রইলো পিএসজি।১১ ম্যাচে ৯ জয় ও ২ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। তাদের সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে লরিয়ঁ দুইয়ে, ২৪ পয়েন্ট নিয়ে লঁস তিনে আছে। চার নম্বরে থাকা মার্সেইয়ের ২৩ পয়েন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসজি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ