Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোনাকোয় বিধ্বস্ত মেসিহীন পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১২:০০ এএম

শারীরিক অসুস্থতার কারণে লিওনেল মেসি খেলতে না পারলেও শুরুর একাদশে ছিলেন কিলিয়ান এমবাপে ও নেইমার। তবে প্রতিপক্ষের মাঠে রীতিমতো বিবর্ণ পারফরম্যান্স দেখাল পয়েন্ট তালিকার শীর্ষে থাকা পিএসজি। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণের ধারা বজায় রেখে তাদেরকে চাপে রাখল মোনাকো। দাপুটে ফুটবল খেলে শক্তিশালী প্রতিপক্ষকে বিধ্বস্ত করে তারা পেল দারুণ জয়। গতকাল নিজেদের ডেরায় ফরাসি লিগ ওয়ানের ম্যাচে পিএসজিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে মোনাকো। স্বাগতিকদের পক্ষে জোড়া গোল করেন ফরাসি ফরোয়ার্ড উইসাম বেন ইয়েদার। মাঝে জালের ঠিকানা খুঁজে নেন বদলি নামা জার্মান ফরোয়ার্ড কেভিন ভোলান্ড।

সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ চার ম্যাচে প্যারিসিয়ানদের এটি তৃতীয় হার। লিগে গত ম্যাচে বোর্দোকে নিজেদের মাঠ পার্ক দে প্রিন্সেসে গুঁড়িয়ে জয়ের দিশা পেয়েছিল তারা। কিন্তু সাম্প্রতিক সময়ে চাপের মধ্যে থাকা দলটির স্বস্তি উবে যেতে বেশি সময় লাগল না। পিএসজির কোচ মরিসিও পচেত্তিনোও পড়লেন বিপাকে। একের পর এক বাজে পারফরম্যান্সে তার বরখাস্ত হওয়ার গুঞ্জন জোরালো হওয়ার সম্ভাবনা প্রবল হলো। বল দখলে পিএসজি এগিয়ে থাকলেও গোলমুখে শট নেওয়ায় সমানে সমান ছিল দুই দল। ১৩টি করে শট নেয় তারা। তবে মোনাকো আটটি লক্ষ্যে রাখার বিপরীতে পিএসজি রাখে ছয়টি। ছন্দে থাকা ফরাসি স্ট্রাইকার এমবাপে পারেননি নিজেকে মেলে ধরতে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার ছিলেন নিজের ছায়া হয়ে।
হারলেও লিগ ওয়ানের পয়েন্ট তালিকার এক নম্বর জায়গাটা ধরে রেখেছে পিএসজি। ২৯ ম্যাচে ২০ জয় ও ৫ ড্রয়ে তাদের অর্জন ৬৫ পয়েন্ট। শিরোপা পুনরুদ্ধারের দৌড়ে অনেকটা ব্যবধানে এগিয়ে আছে ক্লাবটি। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে রেঁনে। সাতে থাকা মোনাকোর পয়েন্ট ২৯ ম্যাচে ৪৪।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোনাকোয় বিধ্বস্ত মেসিহীন পিএসজি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ