Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সকালে দেখে নেওয়ার হুমকি রাতে খুন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

দেশের অন্যতম বাণিজ্যিক কেন্দ্র চট্টগ্রাম নগরীর খাতুনগঞ্জে ছুরিকাঘাতে শ্রমিক মাঝি খুনের ঘটনায় দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, হত্যাকাণ্ডে জড়িত মূল আসামিসহ আরও পাঁচজনকে গ্রেফতারে অভিযান চলছে। নগরীর বাকলিয়া থানার মোজাহের কলোনি থেকে মো. সোহাগ (২২) নামে একজনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার কাশীপুর থেকে সাইদুল হোসেন (২২) নামে আরেকজনকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।
দুই জনকে গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের নেপথ্যে রহস্য উদঘাটন করা হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী থানার উপ-পরিদর্শক মৃণাল কান্তি মজুমদার। তিনি বলেন, মাসুদ ছিলেন পরিবহন থেকে পণ্য লোডিং-আনলোডিংয়ের কাজে নিয়োজিত শ্রমিক। সেখানে শ্রমিকদের একটি বড় অংশের মাঝি বা সর্দার হিসেবেও ছিলেন তিনি। গত ১৭ অক্টোবর সকালে খাতুনগঞ্জের চাঁন মিয়া গলিতে পিকআপ নিয়ে ঢুকছিল রাসেল। গলির মোড়ে পিকআপ ঢোকানো নিয়ে মাসুদের সঙ্গে কথা কাটাকাটি হয় রাসেলের। এসময় মাসুদ তাকে গালিগালাজ করে। রাসেল প্রতিবাদ না করে শুধু তোর খবর আছে, হুমকি দিয়ে সেখান থেকে চলে যায়। সন্ধ্যার পর রাসেলসহ সাতজন চাঁন মিয়া গলিতে যায়। মাসুদ তখন সামির ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠানের আড়তে পণ্যের বস্তা তুলছিলেন। রাসেল ও তার সহযোগীরা আড়তে ঢুকে মাসুদকে টেনহিঁচড়ে বের করে মারধর শুরু করে। মাসুদের হাতে মালামালের বস্তা টানার কাজে ব্যবহৃত একটি লোহার হুক ছিল। নিজেকে রক্ষায় তিনি হুক দিয়ে রাসেলদের আঘাতের চেষ্টা করেন। তখন সাইদুল পকেট থেকে ছোরা বের করে তাকে শরীরের বিভিন্নস্থানে আঘাত করে। মাসুদ লুটিয়ে পড়লে তারা পালিয়ে যায়।
হত্যাকাণ্ডে ব্যবহৃত ছোরাটি সাইদুলের তথ্য অনুযায়ী বাকলিয়ার হাজী আমিনুর রহমান সড়কে হিফস এগ্রো ফুড ইন্ডাস্ট্রিজের পাশে একটি খালি জায়গা থেকে উদ্ধার করা হয়েছে। গ্রেফতার দুই জন পিকআপ ভ্যান চালানোসহ নিম্ন আয়ের বিভিন্ন পেশায় জড়িত। তাদের অপর সহযোগীরাও এই খুনের জড়িত। সবাই থাকে বাকলিয়া এলাকায় বিভিন্ন বস্তিতে। মাসুদ নিহতের জেরে খাতুনগঞ্জে সকল ধরনের পণ্য ওঠানামা ও ব্যবসায়িক কার্যক্রম বন্ধ করে দেয় শ্রমিকরা। এর ফলে দেশের অন্যতম বড় এই ভোগ্যপণ্যের পাইকারি বাজার দু’দিন ধরে অচল ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ