Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আরিয়ানের মামলা তদন্তে অনিয়ম, ফেঁসে যাচ্ছেন তদন্তকারী কর্মকর্তারা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ৫:৩২ পিএম

এবার তদন্তে অনিয়মের জন্য বিপাকে পড়তে যাচ্ছে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। কর্ডেলিয়া ক্রুজ ড্রাগ মামলায় এনসিবির তদন্তে অনিয়মের প্রমাণ মিলেছে, যেটিতে ভারতীয় সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খানসহ আরো কয়েকজনকে মিথ্যাভাবে জড়ানো হয়েছিল। খোদ এনসিবি এখন প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে মামলাটির বিষয়ে।

২০২১ সালের ২ অক্টোবর গ্রেপ্তার হওয়ার পর প্রায় মাসখানেক জেল হাজতে কাটাতে হয় শাখরুখ পুত্রকে। নানা নাটকীয়তার পর চলতি বছরের মে মাসে বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে মাদক মামলা থেকে বেকসুর খালাস দেয় ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি), তবে এ মামলার তদন্তে নতুন মোড় নিয়েছে।

এনসিবির বিশেষ তদন্ত দলের সূত্র বলছে, মুম্বাইর প্রমোদতরীতে অভিযান চালানো এনসিবির ৭-৮ কর্মকর্তার আচরণ ছিল সন্দেহজনক। যথেষ্ট প্রমাণ ছাড়া আরিয়ান খানকে গ্রেপ্তারের ঘটনায় একটি বিশেষ তদন্ত কমিটি করে ভারতের মাদক নিয়ন্ত্রণ ব্যুরো। তাদের সূত্রই জানিয়েছে, তদন্তে দেখা গেছে এই মামলায় অনেক অনিয়ম ঘটেছে। তাই এই ঘটনায় জড়িত কর্মকর্তাদের উদ্দেশ্য নিয়েও প্রশ্ন উঠছে। এনসিবির বাইরে যারা আছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য জ্যেষ্ঠ কর্মকর্তাদের কাছ থেকে অনুমতি চাওয়া হয়েছে।

এই মামলা তদন্তে ৬৫ জনের জবানবন্দি রেকর্ড করা হয়েছিল। তাদের মধ্যে কয়েকজন তিন-চার বার তাদের বক্তব্য পাল্টেছেন। এছাড়া আরিয়ানের মামলা তদন্তে আরও কিছু মামলা তদন্তের ত্রুটিও উন্মোচন হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ