Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফের বাদ হলো নোরা ফাতেহির ঢাকা সফর, মেলেনি অনুমতি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১১:১৬ এএম

শেষমুহূর্তে এসে ফের বাদ হলো বলিউডের আইটেম গার্ল নোরা ফাতেহির ঢাকা সফর। আপাতত ঢাকায় আসা হচ্ছে না তার। আগামী (১৮ নভেম্বর) রাতে ঢাকার যে অনুষ্ঠানে ৪০ মিনিটের জন্য মঞ্চ মাতানোর কথা ছিল, সেই আয়োজনে নোরার পারফর্ম করার অনুমতি দেয়নি সংস্কৃতি মন্ত্রণালয়। সোমবার (১৭ অক্টোবর) বিকালে এক প্রজ্ঞাপনের মাধ্যমে তার বাংলাদেশ সফরের অনুমতি বাতিল করা হয়।

উপসচিব মোহাম্মদ খালেদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয়, দেশে বৈদেশিক মুদ্রার মজুত সুসংহত রাখতে নোরা ফাতেহিকে ঢাকায় আসার অনুমতি দেওয়া যাচ্ছে না।

সংস্কৃতি মন্ত্রণালয়ের ওই প্রজ্ঞাপনে আর বলা হয়, বৈশ্বিক অবস্থার প্রেক্ষিতে দেশে বৈদেশিক মুদ্রার মজুত সুসংহত রাখার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের স্মারকের প্রেক্ষিতে উইমেন লিডারশিপ করপোরেশনের আয়োজনে ১৮ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন হলে নারী উদ্যোক্তা ভারতীয় অভিনেত্রী নোরা ফাতেহিকে অ্যাওয়ার্ডে অংশগ্রহণের অনুমতি প্রদান করা যাচ্ছে না।

এর আগে ডিসেম্বরে ঢাকার এক কনভেনশন হলে পুরস্কার বিতরণ আয়োজনে নাচ পরিবেশনের কথা ছিল বলিউডের আইটেম গার্ল নোরা ফাতেহির। কিন্তু সংস্কৃতি মন্ত্রণালয় থেকে অনুমতি না পাওয়ায় সেটা স্থগিত হয়। এই আয়োজনের টাকা ফেরত না দেওয়ায় নোরা ফাতেহিকে আইনি নোটিশও দেওয়া হয়।

এবার নোরার অংশ নেওয়ার কথা ছিলো নারী উদ্যোক্তা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে। অনুষ্ঠানটির আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ করপোরেশনের পক্ষে ইসরাত জাহান মারিয়ার আবেদনের প্রেক্ষিতে সংস্কৃতি মন্ত্রণালয় এ সিদ্ধান্ত দিয়েছে। ঠিক একই ইস্যুতে গত মাসেও আরেকটি আয়োজনে অংশ নেওয়ার অনুমতি পাননি বলিউডের এই আলোচিত মুখ।

এদিকে সম্প্রতি এক ভিডিওবার্তায় নোরা ফাতেহি বাংলাদেশের ভক্তদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আপনাদের সঙ্গে দেখা করার জন্য আমি মুখিয়ে আছি।’ একইসঙ্গে ১৫ অক্টোবর আয়োজক প্রতিষ্ঠানও সংবাদ সম্মেলন করে নোরার ঢাকা আগমন প্রসঙ্গে নিশ্চিত করেন গণমাধ্যমকে।

মরোক্কীয় বংশোদ্ভূত ভারতীয় নাগরিক নোরা ফাতেহির বর্তমানে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন। নাচ দিয়ে ভক্ত-অনুরাগীদের হৃদয়ে কাঁপন ধরাতে পারেন তিনি। জন আব্রাহাম অভিনীত ‘সত্যমেভ জয়তে’ সিনেমার আইটেম গান ‘দিলবার’-এ তাঁর বেলি ড্যান্স অনেক দিন মনে রাখবে মানুষ। নজরকাড়া নাচে দক্ষ এ অভিনেত্রীকে সবাই চেনে ‘দিলবার গার্ল’ হিসেবে। অবশ্য পরে আরও গানে তুফান ছুটিয়েছেন। ‘সাকি সাকি’, ‘দিলবার’ গানের সঙ্গে তার নাচ ঝড় তুলেছে। ‘বাহুবলী: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’ সহ একাধিক সিনেমাতে আইটেম ড্যান্সে সবার নজর কেড়েছেন নোরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ