Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেলারুশকে থামাতে জি৭ এর কাছে আকুতি জেলেনস্কির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৬:৪০ পিএম

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বেলারুশের সীমান্তে একটি আন্তর্জাতিক পর্যবেক্ষণ মিশনের জন্য জি৭-এর প্রতি আহ্বান জানিয়েছেন। ইউক্রেনের প্রতিবেশী দেশ বেলারুশের সেনাদের সাথে যৌথ বাহিনী গঠন করতে রাশিয়ান সৈন্যরা সেখানে যোগ দেয়ার পরে এ আহ্বান জানান তিনি।

জেলেনস্কি জি৭-কে বলেছেন, ‘রাশিয়া এই যুদ্ধে বেলারুশকে সরাসরি টেনে আনার চেষ্টা করছে, এমন উস্কানি দিয়ে খেলছে যে, আমরা এই দেশে আক্রমণের প্রস্তুতি নিচ্ছি।’ ওই বৈঠকে বিমান প্রতিরক্ষা সিস্টেমের জন্য পশ্চিমা দেশগুলোর কাছে অনুরোধ করেছেন তিনি।

তবে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহের বা বেলারুশ সীমান্তে পর্যবেক্ষক মোতায়েনের জন্য জেলেনস্কির দাবির জবাবে তাৎক্ষনিকভাবে সুনির্দিষ্ট কোনও প্রতিশ্রুতি জি-সেভেন নেতারা দেননি বলে জানা গেছে।

ইউক্রেনে রাশিয়ার অব্যাহত ক্ষেপণাস্ত্র হামলার প্রেক্ষাপটে শিল্পোন্নত জি-সেভেন দেশগুলো বলেছে, যতদিন দরকার, ততদিন তারা ইউক্রেনকে সমর্থন দিয়ে যাবে। নেটোও জানিয়েছে, যতদিন প্রয়োজন, তারা ইউক্রেনের পাশে থাকবে। সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট।

 



 

Show all comments
  • Shakhawat Hossain ১২ অক্টোবর, ২০২২, ১১:২১ পিএম says : 0
    America will support Ukraine until Ukraine vanished.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলেনস্কি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ