Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশিয়া আমাদের দুনিয়া থেকে মুছে ফেলতে চায় : জেলেনস্কি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৪:২২ পিএম

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ‘রাশিয়া আমাদের দুনিয়া থেকে মুছে ফেলতে চায়’। আজ সোমবার সকালে ইউক্রেনের একাধিক শহরে একযোগে হামলা শুরু হওয়ার পর এ মন্তব্য করেছেন তিনি।

টেলিগ্রামে দেওয়া একটি পোস্টে লভিভ, কিয়েভ, জাপোরিঝিয়া ও ডিনিপ্রোতে বিস্ফোরণের কথা উল্লেখ করে জেলেনস্কি বলেন, ‘ইউক্রেনজুড়ে শুধু বিমান হামলার সাইরেন বাজছেই। দুর্ভাগ্যজনকভাবে হতাহতের ঘটনা বেড়েই চলেছে।’
টানা কয়েক মাস বিরতির পর এই প্রথমবারের মতো কিয়েভে হামলা চালানো হলো। ইউক্রেনে রুশ আগ্রাসনের প্রথম দিকে রাজধানী কিয়েভে হামলা হলেও পরে এই হামলার লক্ষ্যস্থল দেশের দক্ষিণাঞ্চলে সরে যায়।
আজকের বিস্ফোরণগুলো পূর্বের চেয়ে অনেক জোরালো ও নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে বলে জানিয়েছেন বিবিসির সংবাদদাতা পল অ্যাডামস।
এই হামলায় ৮ জন মারা গেছে বলে জানা গেছে। ইউক্রেনের জরুরি পরিষেবা এই তথ্য জানিয়েছে। তবে সংখ্যাটি আরও বাড়তে পারে, বলেছে কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলেনস্কি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ