Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্যাশন পত্রিকার জন্য সস্ত্রীক ফটোশ্যুট, বিশ্ব জুড়ে সমালোচিত জেলেনস্কি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২২, ৮:২৭ পিএম

ঘড়ির কাঁটার সঙ্গে পাল্লা দিয়ে আক্রমণের তীব্রতা বাড়াচ্ছে রাশিয়া। কার্যত ধূলিসাৎ ইউক্রেনের অর্থনীতি। যুদ্ধের পাশাপাশি ক্ষুধার প্রবল দাপট দেশ জুড়ে। এরই মধ্যে আচমকা প্রকাশ্যে এল একটি ফ্যাশন পত্রিকার জন্য স্ত্রীকে নিয়ে ফটোশ্যুট করছেন ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। দেশ যখন বিপন্ন, তখন হালকা মেজাজে ছবি তোলাচ্ছেন প্রেসিডেন্ট! এই ছবি ছড়িয়ে পড়তেই নিন্দার ঝড়।

গত ২৪ ফেব্রুয়ারি বিশেষ সামরিক অভিযানের নামে ইউক্রেন আক্রমণ করে রাশিয়া। ধারেভারে রাশিয়ার থেকে বহু যোজন পিছিয়ে থাকা সত্ত্বেও স্রেফ মনের জোরে ‘সুপার পাওয়ার’ রাশিয়াকে ঠেকিয়ে রাখতে সক্ষম হয়েছিল ইউক্রেন। যুদ্ধ শুরুর প্রথমার্ধে জেলেনস্কিকে দেখা গিয়েছিল সেনার পোশাক পরে বন্দুক হাতে মাঠে নেমে পড়তে। সেই ছবি গোটা দুনিয়ায় তারিফ কুড়িয়েছিল বিস্তর। ইউক্রেনীয়দের জান কবুল লড়াইয়ের প্রতীক হয়ে উঠেছিলেন জেলেনস্কি।

তার পর একে একে কেটে গিয়েছে বেশ কয়েকটি মাস। আচমকাই সেই ছবির পুরোদস্তুর বদল। দেশ যখন দাঁতে দাঁত চেপে লড়ছে রাশিয়ার বিরুদ্ধে, তখন প্রেসিডেন্ট জেলেনস্কিকে দেখা গেল একটি ফ্যাশন পত্রিকার জন্য স্ত্রীকে নিয়ে ছবি তোলাতে। দেশ যখন মরণপণ লড়ছে, তখন প্রেসিডেন্ট স্ত্রীকে নিয়ে ছবি তোলাচ্ছেন!

প্রসঙ্গত, ছবিগুলো নিজের নেটমাধ্যমের পাতায় শেয়ার করেছেন ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা। এই ছবি দেখে সমালোচনা শুরু হয়েছে প্রেসিডেন্টের। প্রশ্ন উঠছে, তা হলে কি শেষ পর্যন্ত হাল ছেড়ে দিলেন জেলেনস্কি? সূত্র: রয়টার্স।



 

Show all comments
  • Anisur Rahman ২৮ জুলাই, ২০২২, ১:৪১ এএম says : 0
    নিজের দেশের মানুষ জনকে কষ্ট না দিয়ে পুরোনো পেশায় ফিরে যাওয়া উচিৎ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলেনস্কি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ