Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যে কোনো শান্তি প্রচেষ্টায় অবদান রাখতে ভারত প্রস্তুত : জেলেনস্কিকে মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ৮:০৩ পিএম

যে কোনো শান্তি প্রচেষ্টায় অবদান রাখতে প্রস্তুত ভারত বলে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে জানিয়েছেন খারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।টেলিফোনে মোদি-জেলেনস্কি কথোপকথনে প্রধানমন্ত্রী মোদি দ্রুত শত্রুতা বন্ধ করার আহ্বান জানিয়েছেন, সংলাপ এবং কূটনীতির পথের পক্ষে কথা বলেছেন। –বিজনেস স্ট্যান্ডার্ড

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার ইউক্রেনের রাষ্ট্রপতি জেলেনস্কির সাথে কথা বলেছেন এবং জোর দিয়েছিলেন যে, ইউক্রেনের সংঘাত কোনও সামরিক সমাধান আনতে পারবে না। পাশাপাশি পারমাণবিক স্থাপনাগুলির বিপন্নতা বিপর্যয়কর পরিণতি নিয়ে আসতে পারে বলেও উল্লেখ করেছেন।

তাদের টেলিফোন কথোপকথনের সময় মোদি এবং জেলেনস্কি ইউক্রেনের চলমান সংঘাত নিয়ে আলোচনা করেন এবং ভারতের প্রধানমন্ত্রী মোদির কার্যালয় থেকে জারি করা একটি বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী শত্রুতা দ্রুত বন্ধ করার এবং সংলাপ ও কূটনীতির পথ অনুসরণ করার প্রয়োজনীয়তার উপর গুরুত্বসহকারে তার আহ্বান পুনর্ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ