Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেন জুড়ে বিদ্যুৎ বিপর্যয়ের হুঁশিয়ারি জেলেনস্কির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৭:৪৭ পিএম | আপডেট : ৮:২৮ পিএম, ১০ অক্টোবর, ২০২২

ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি সারা দেশে বিদ্যুৎ বিপর্যয়ের কথা জানিয়েছেন। কিয়েভসহ বিভিন্ন শহরে রাশিয়ার হামলায় বিদ্যুৎ উৎপাদন ও সঞ্চালন বিঘ্নিত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

‘সারা দেশে জ্বালানি সুবিধাগুলি ঝুঁকিতে রয়েছে। কিয়েভ অঞ্চল, খমেলনিটস্কি অঞ্চল, লভভ এবং ডনেপ্র, ভিন্নিতসিয়া, ফ্রাঙ্কভস্ক অঞ্চল, জাপোরোজিয়ে, সুমি অঞ্চল, খারকভ অঞ্চল, জাইটারমাইর অঞ্চল, কিরোভোগ্রাদ অঞ্চলে বিদ্যুৎ বিপর্যয় হয়েছে,’ তিনি একটি ভিডিও বার্তায় বলেছিলেন।

সোমবার তার টেলিগ্রাম চ্যানেলে বার্তাটি প্রকাশিত হয়েছে। জেলেনস্কি আরও বলেছেন যে, ‘এখন অস্থায়ী বিদ্যুৎ বিভ্রাট হতে পারে।’

পুতিন সোমবার সকালে ইউক্রেন জুড়ে বিভিন্ন শহরে একটি সুদূরপ্রসারী সিরিজ ক্ষেপণাস্ত্র হামলার নির্দেশ দিয়েছেন। এর পরে রুশ যুদ্ধবিমানগুলো রাজধানী কিয়েভ সহ কয়েকটি শহরে সামরিক ও প্রশাসনিক অবকাঠামোর বিরুদ্ধে বিস্তৃত হামলা শুরু করে। রাশিয়ার হামলায় দেশব্যাপী অন্তত নয়জন নিহত হয়েছে বলে ইউক্রেনীয় কর্তৃপক্ষ জানিয়েছে, এবং একাধিক শহরে বিদ্যুৎ ও অন্যান্য গুরুত্বপূর্ণ পরিষেবা বন্ধ হয়ে গিয়েছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ