Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমির খানের ‘লাল সিং চাড্ডা’ এখন নেটফ্লিক্স চার্টে শীর্ষে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ১:৫৫ পিএম

৪ বছর বিরতীর পর আবার বড় পর্দায় প্রত্যাবর্তন করেছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত আমির খান। গত ১১ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো আমির খান অভিনীত ও প্রযোজিত সিনেমা ‘লাল সিং চাড্ডা’। কিন্তু মুক্তির পর বক্স অফিসে অনেকটা মুখ থুবড়ে পরে সিনেমাটি। সিনেমাটির এই দশার জন্য দায়ী উগ্র হিন্দুত্ববাদীদের রোষানল। তাই মুক্তির ৮ সপ্তাহের মধ্যেই গত ৫ অক্টোবর কোনো ধরনের প্রচারণা ছাড়াই নেটফ্লিক্সে মুক্তি পায় ‘লাল সিং চাড্ডা’।

কিন্তু মিস্টার পারফেকশনিস্টের সিনেমাটি নেটফ্লিক্সে মুক্তির পর থেকেই দর্শকদের কাছ থেকে প্রচুর প্রশংসা পাচ্ছে। ‘লাল সিং চাড্ডা’ যখন প্রেক্ষাগৃহে মুক্তি পায় তখন দর্শকরা অপছন্দ করলেও, ওটিটি প্ল্যাটফর্মে সিনেমাটি আপলোড হওয়ার সাথে সাথেই এটি টুইটারে একটি ক্রেজ হয়ে ওঠে। বক্স অফিসে ব্যর্থ ‘লাল সিং চাড্ডা’ এখন নেটফ্লিক্স চার্টে ১ নাম্বার অবস্থানে।

টুইটারে সবাই সিনেমাটির প্রশংসা করে চলেছে। তারা বলছেন এই প্রজন্মের সেরা সিনেমা ‘লাল সিং চাড্ডা’। সিনেমাটির সঙ্গীত এবং গল্প সহ সবকিছুই খুব মানসম্পন্ন।

কেউ কেউ প্রশ্ন রেখেছে কেন এই মাস্টারপিস সিনেমাটি প্রেক্ষাগৃহে সফল হতে পারেনি? টুইটারে কয়েকজনের মতামত, এই সিনেমার সাথে অন্যায় আচরণ করা হয়েছে, অস্বীকার করার উপায় নেই যে মানুষ কেবল ফালতু সিনেমা দেখতে পছন্দ করে।

এদিকে সিনেমাহলে মুক্তি পাওয়ার পরে ৬ মাসের আগে ‘লাল সিং চাড্ডা’ ওটিটি প্লাটফর্মে মুক্তি পাবে না, সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির আগে এমন ঘোষণাই দিয়েছিলেন এই সিনেমাটির প্রযোজক ও অভিনেতা আমির খান। কিন্তু বক্স অফিসে ব্যর্থতায় প্রেক্ষাগৃহে মুক্তির ৮ সপ্তাহের মধ্যেই নেটফ্লিক্সে মুক্তি পায় আমির খানের ‘লাল সিং চাড্ডা’।

যেখানে সাধারনত বড় বাজেটের সিনেমা মুক্তি পাওয়ার সময় সেটি নিয়ে বড় সড় প্রচারণা চালায় ওটিটি মাধ্যমগুলো। কিন্তু নেটফ্লিক্সে এই সিনেমা মুক্তি পায় প্রায় কোনও সাড়াশব্দ না করেই। শুধুমাত্র একটি পোস্টে বলা হয়েছে, স্ট্রিমিং হচ্ছে ‘লাল সিং চাড্ডা’! তখন অনেকেই মনে করেছিলেন, সাড়াশব্দহীন ভাবে ওটিটিতে মুক্তি পাওয়ায় সিনেমাটি এখানেও মুখ থুবড়ে পড়বে!

‘লাল সিং চাড্ডা’ সিনেমাটিতে অসাধারণ অভিনয় করেছেন আমির খান। শুধু তাই নয় ১৩ টি অস্কার জিতে নেওয়া 'ফরেস্ট গাম্প' এবং 'লাল সিং চাড্ডা'র দৃশ্য পাশাপাশি রেখে একটি ভিডিও বানিয়েও অস্কারের সাইটে পোস্ট করা হয়েছে। 'ফরেস্ট গাম্প'-এর অফিসিয়াল সাইটেও টম হ্যাঙ্কস এবং আমির খানের ছবি পাশাপাশি রেখে পোস্ট করা হয়েছে। অস্কারের সাইটে ছবির প্রশংসার পর ভারতের বাহিরের বক্স অফিসে ব্যবসার ক্ষেত্রেও চমক লাগায় ‘লাল সিং চাড্ডা’।

উল্লেখ্য, ‘লাল সিং চাড্ডা’ হলো টম হ্যাঙ্কস অভিনীত ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক। সিনেমাটিতে আমিরের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এ ছাড়া এতে আমিরের মায়ের ভূমিকায় অভিনয় করছেন মোনা সিং এবং বন্ধুর চরিত্রে নাগা চৈতন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ