Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাতার বিশ্বকাপে নাচবেন নোরা ফাতেহি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১২:৩২ পিএম

বলিউডে এই সময়ে আইটেম গান মানেই নৃত্যশিল্পী নোরা ফাতেহির উপস্থিতি। ইতোমধ্যে আইটেম গানের সঙ্গে তার অনেক নাচ জনপ্রিয় হয়েছে। এবার কানাডিয়ান বংশোদ্ভুত এই নৃত্যশিল্পীকে দেখা যাবে ফিফা বিশ্বকাপে। আগামী ২০ নভেম্বর থেকে শুরু হওয়া কাতার ফিফা বিশ্বকাপ আয়োজনে নাচবেন তিনি।

পিঙ্কভিলার এক প্রতিবেদন অনুযায়ী, আগামী ডিসেম্বরে ফিফা বিশ্বকাপের অনুষ্ঠানে ভারত থেকে যাচ্ছেন নোরা ফাতেহি। এর আগে ফিফার আয়োজনে পারফর্ম করেছেন জেনিফার লোপেজ, শাকিরা ও পিটবুলের মতো তারকারা। ফলে নোরার জন্য বিরাট অর্জন হতে যাচ্ছে এটি। তবে শুধু নাচ নয় ফিফা অ্যান্থেম বা মূল সংগীতেও থাকছেন নোরা ফাতেহি। ওই গানের ভিডিওতে নাচের পাশাপাশি কণ্ঠও মেলাবেন আবেদনময়ী এই নৃত্যশিল্পী।

জানা গেছে, গানটি প্রযোজনা করছে ‘রেডওয়ান’। যারা এর আগে ফিফার জন্য শাকিরার গাওয়া ‘ওয়াকা ওয়াকা’ ও ‘লা লা লা’ গানগুলো প্রযোজনা করেছিলো। নতুন গানটির শেষ ভাগে নোরাকে হিন্দিতেও গাইতে শোনা যাবে।

এ বছর বাংলাদেশে পারফর্ম করার কথা ছিল নোরার। তবে সংস্কৃতি মন্ত্রণালয় থেকে অনুমতি না পাওয়ায় তার আসা স্থগিত হয়ে যায়।

উল্লেখ্য, নোরা ফাতেহি মূলত কানাডার নাগরিক। শোবিজে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন নিয়ে মুম্বাই আসেন। বেশ কয়েকটি বড় সিনেমায় কাজ করলেও প্রথম দিকে পরিচিতি পাননি নোরা। তাকে খ্যাতি এনে দেয় ২০১৮ সালের ‘সত্যমেভ জয়তে’ সিনেমার ‘দিলবার’ গানটি। সে সময় ইন্টারনেট দুনিয়ায় ঝড় তুলেছিলো এই গান। এরপর ‘সাকি সাকি’, ‘কুসু কুসু’, ‘পাচতাওগে’, ‘গারমি’, ‘কামারিয়া’, ‘ড্যান্স মেরি রানি’সহ বেশ কয়েকটি জনপ্রিয় গানে পারফর্ম করেছেন নোরা। সবগুলো গানেই তার নাচ দর্শকের মন জয় করেছে। এবার আন্তর্জাতিক মঞ্চে নিজের নৃত্যশৈলি উপস্থাপন করতে চলেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ