Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়ার্নার ১৫৬, নিউজিল্যান্ড ১৪৭

অস্ট্রেলিয়ার আরেক হোয়াইটওয়াশ

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ডেভিড ওয়ার্নারের ব্যাটে ভর করে চ্যাপেল-হ্যাডলি সিরিজে এক দশক আগের সেই হোয়াইটওয়াশের বদলা নিলো অস্ট্রেলিয়া। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ১১৭ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে স্টিভেন স্মিথের দল।
অস্ট্রেলিয়ার ২৬৪ রানে ওয়ার্নারের একার ১৫৬! তার ১২৮ বলের ইনিংসে ছিল ১৩টি চার ও ৪টি ছক্কার মার। অজি সহ-অধিনায়কের এটি বছরের সপ্তম শতক। ওয়ানডেতে এক বর্ষপঞ্জিকায় সৌরভ গাঙ্গুলর সাথে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড এটি। ৯ শতক নিয়ে এই তালিকার শীর্ষে শচীন টেন্ডুলকার। ওয়ার্নারের আফসোসÑ এবছর অস্ট্রেলিয়ার সূচীতে আর কোন ওয়ানডে সিরিজ নেই। অজি ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান ট্রেভিস হেডের। অ্যারোন ফিঞ্চের সাথে ইনিংসের গোড়াপত্তন করতে নামা ওয়ার্নার ইনিংসের শেষ বলে অষ্টম ব্যাটসম্যান হিসেবে ফেরেন রানআউটে কাটা পড়ে।
জবাবে ওয়ার্নারের একার রানও করতে পারেনি নিউজিল্যান্ড। গাপটিল-লাথামের ৪৪ রানের জুটির পরও ১৪৭ রানে অলআউট কিউইরা। ৩৪ রানে ৩ উইকেট নেন মিচেল স্টার্ক, ২টি করে নেন প্যাট কমিন্স, জেমস ফাকনার ও ট্রেভিস হেড।
অস্ট্রেলিয়া : ৫০ ওভারে ২৬৪/৮ (ওয়ার্নার ১৫৬, ফিঞ্চ ৩, স্মিথ ০, বেইলি ২৩, মার্শ ০, হেড ৩৭, ওয়েড ১৪, ফকনার ১৩, স্টার্ক ০*; সাউদি ০/৪৫, বোল্ট ৩/৪৯, ফার্গুসন ০/৫০, স্যান্টনার ২/৪৩, ডি গ্র্যান্ডহোম ২/৫০, উইলিয়ামসন ০/৩, মানরো ০/১৯)।
নিউজিল্যান্ড : ৩৬.১ ওভারে ১৪৭ (গাপটিল ৩৪, ল্যাথাম ২৮, উইলিয়ামসন ১৩, নিকোলস ৩, মানরো ২০, ওয়াটলিং ৮, ডি গ্র্যান্ডহোম ১১, স্যান্টনার ১৫, সাউদি ৪, ফার্গুসন ৪*, বোল্ট ১; স্টার্ক ৩/৩৪, হ্যাজেলউড ১/২২, কামিন্স ২/২৬, ফকনার ২/২৬, হেড ২/৩৭)।
ফল : অস্ট্রেলিয়া ১১৭ রানে জয়ী
সিরিজ : ৩ ম্যাচ সিরিজ অস্ট্রেলিয়া ৩-০ ব্যবধানে জয়ী
ম্যাচ ও সিরিজ সেরা : ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ