Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্র্যাজেডি দিবস পালিত নিহতদের স্মরণে ৫ মিনিট স্তব্ধ ছিল নেত্রকোনা

| প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : জেএমবি’র বোমা হামলায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা আর গণজাগরনের মাধ্যমে সন্ত্রাসী ও জঙ্গি কর্মকাÐ নির্মূলের দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার পালিত হয়েছে নেত্রকোনা ট্র্যাজেডি দিবস ।
নেত্রকোনা ট্র্যাজেডি দিবস উদযাপন কমিটির উদ্যোগে সকাল ৯ টায় জেলা শহরের অজহর রোডস্থ উদীচী কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে ৯ টায় নিহতদের স্মরণে উদীচী কার্যালয়ের সামনে নির্মিত স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পণ করার পর বোমা হামলায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের জন্য ১০.৪০মিনিটে থেকে ১০.৪৫ মিনিট পর্যন্ত যে যেখানে ছিল সেখানেই স্বতঃস্ফূর্ত ভাবে ৫ মিনিট নীরবে দাড়িয়ে ‘স্তব্ধ নেত্রকোনা’ কর্মসূিচ পালন করে।
এ সময় সড়কে চলাচলরত সকল প্রকার যানবাহন ৫ মিনিটের জন্য থমকে দাঁড়ায়। সকাল ১১টায় স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে প্রতিবাদ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে। ১২টায় শহীদদের কবর জিয়ারত, শ্মশানের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ ও শহীদ পরিবারবর্গের সাথে সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। বিকালে স্থানীয় শহীদ মিনারে সন্ত্রাস মৌলবাদ সা¤প্রদায়িকতা বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্র্যাজেডি

১২ জুলাই, ২০২১
১১ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ