Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফায়ার সার্ভিস ও জেলা প্রশাসনের তদন্ত শুরু

রূপগঞ্জ ট্র্যাজেডি

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১২:০২ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ফায়ার সার্ভিস ও জেলা প্রশাসনের দুইটি পৃথক তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গতকাল দুপুরে ও বিকেলে উপজেলার কর্ণগোপ এলাকার হাসেম ফুড কারখানা পরিদর্শন ও ঘটনা তদন্ত শুরু করেন। এছাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনার আলামত সংগ্রহ ও শ্রমিকদের সঙ্গে কথা বলে ঘটনা তদন্ত শুরু করেছেন।

ফায়ার সার্ভিসের তদন্ত কমিটির সদস্য ও ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক তানহারুল ইসলাম বলেন, গত রোববার থেকে আমরা তদন্ত শুরু করেছি। আমরা ঘটনাস্থলের আলামত সংগ্রহ করেছি এবং নানা তথ্য উপাত্ত সংগ্রহ করছি। এ পর্যন্ত ১৪ জন শ্রমিকের সাক্ষ্য নেয়া হয়েছে। পরে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাসির উদ্দিন আহমেদ অগ্নিকান্ডের ঘটনায় আহত শ্রমিকদের খোঁজ-খবর নিতে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে যান। এসময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহ্ নূসরাত জাহান। বিকেল ৪টার দিকে জেলা প্রশাসনের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করে। গতকাল থেকে জেলা প্রশাসনের তদন্ত কমিটির কাজ শুরু হয়। তারা আলমত সংগ্রহসহ শ্রমিকদের সঙ্গে কথা বলেন।

বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন : অগ্নিকান্ডের ঘটনাস্থলে মানববন্ধন করেছে বাম গণতান্ত্রিক জোট ও নিহতের স্বজনরা। নিহত শ্রমিকদের আজীবন আয়ের সমপরিমাণ ক্ষতিপূরণ ও আহতের চিকিৎসাসহ পুনর্বাসনের দাবি জানানো হয়। একই সাথে অগ্নিকান্ডে শ্রমিকদের মৃত্যুর জন্য দায়ী কারখানার মালিক ও কারখানা পরিদর্শকের শাস্তি দাবি করেন। গতকাল দুপুরে কারখানার মূল ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন- সমাজতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা সাইফুল হক, কমিউনিস্ট পার্টির নেতা আবদুল্লাহ আল সাফিসহ জোটের নেতা-কর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ