Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মীরসরাই ট্র্যাজেডির দশ বছর আজ

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ১২:০১ এএম

মীরসরাই ট্র্যাজেডির দশ বছর পূর্ণ হচ্ছে আজ। আবারও স্মরণকালের সেই মর্মান্তিক সড়ক দুর্ঘটনার ভয়াল স্মৃতি ফিরে আসে কান্না, আর্তনাদ-আহাজারি হয়ে। চোখের সামনে ভেসে ওঠে কারো ভাই, কারো সন্তান, কারো বন্ধু-স্বজন, সহপাঠী কিংবা প্রিয় ছাত্রদের অকাল নিঃশেষ হয়ে যাওয়ার দৃশ্যপট।
২০১১ সালের ১১ জুলাই একটি সড়ক দুর্ঘটনা শোকবিহবল করে তুলছিল সমগ্র জাতিকে। সেদিন মীরসরাই উপজেলা সদরের স্টেডিয়াম থেকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল খেলা দেখে বাড়ি ফেরার পথে বড়তাকিয়া আবুতোরাব সড়কের সৈদালী এলাকায় চালকের অসতর্কতায় প্রায় ৮০ জন শিক্ষার্থীকে বহনকারী একটি মিনি ট্রাক উল্টে পার্শ্ববর্তী ডোবায় পড়ে যায়। এই ঘটনায় আবুতোরাব উচ্চ বিদ্যালয়, আবুতোরাব কলেজ, আবুতোরাব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩৮ জন শিক্ষার্থী ও একজন এলাকাবাসী ঘটনাস্থলে নিহত হয়। পরবর্তী সময়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরো ছয়জন। তাদের মধ্যে ছিল ৪২ জন শিক্ষার্থী, দুই স্থানীয় কিশোর এবং একজন অভিভাবক। ৪৫টি তাজা প্রাণ মুহূর্তেই স্মৃতি হয়ে মিলিয়ে যায় সেদিনের সেই ভয়াবহ দুর্ঘটনায়। লাশের মিছিল ভারী হয়ে ওঠে গ্রামের পর গ্রাম। ভয়াল এই দিনটিকে স্মরণ করে প্রতিবারের মতো এবারও স্থানীয়ভাবে নেয়া হয়েছে সংক্ষিপ্ত কর্মসূচি। দশ বছর বর্ষপূতিতে সামনে রেখে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান এবং স্থানীয় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নেয়া এসব কর্মসূচি। কর্মসূচিতে থাকছে স্মৃতি বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মিলাদ মাহফিল, অন্য ধর্মাবলম্বীদের বিশেষ প্রার্থনা। আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মর্জিনা বেগম জানান, করোনা সংক্রাম রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে জন্য এবার আমরা সংক্ষিপ্ত কর্মসূচি নিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মীরসরাই ট্র্যাজেডি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ