Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি-জামাত চক্রের অস্বাভাবিক সরকার গঠনের চক্রান্ত নশ্চাৎ করা হবে ফেনীতে হাসানুল হক ইনু

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৯ পিএম

জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু এমপি বলেন, বর্তমানে পরিস্থিতিতে দেশে যে সংঘাত, হুমকী, ধামকির রাজনীতি শুরু হয়েছে তার একটি অতীত আছে। ৫২ ভাষা আন্দোলন,৭১ মুক্তিযুদ্ধ,৭৫ বঙ্গবন্ধুর হত্যার মধ্য দিয়ে যে বিষয়ে বাংলাদেশের রাজনীতির সংঘাত শুরু হয়েছে। ইতিপূর্বে মীমাংসাও হয়েছে। কিন্তু বিএনপি-জামাত,হেফাজত, জঙ্গীরা বাংলাদেশে সংঘাতের রাজনীতি চালাচ্ছে। তারা বাংলাদেশের উপরে মীমাংসিত বিষয়কে অমীমাংসিত করার চক্রান্ত করছে। তারা বাংলার, বাংলাদেশ, বাঙালিকে অস্বীকার করছে,ইতিহাস ঐতিহ্যকে ধ্বংস করে দেয়ার চক্রান্ত করছে। তিনি বলেন,তারা অর্থবহ সরকার, তালেবানী সরকার কায়েমের জন্য চক্রান্ত করছে,তারা মুখে গণতন্ত্র, নির্বাচনের কথা বললেও তারা কিন্তু বাংলাদেশে সংবিধানিক সরকার উচ্ছেদ করে একটি অস্বাভাবিক সরকার, তার আড়ালে একটি জামাত জঙ্গীর তালেবানি পুণরুথান ঘটানোর চক্রান্ত করছে। জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ-এর ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ফেনীতে চট্রগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে হাসানুল হক ইনু এসব কথা বলেন।

আজ দুপুরে ফেনী শহরের একটি কনভেনশন হলে আয়োজিত চট্রগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় জেলা জাসদের সভাপতি আলহাজ্ব নুরুল আমিনের সভাপতিত্বে এবং জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েলের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জাসদ স্থায়ী কমিটির সদস্য বীরমুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন, মীর হোসাইন আখতার, সহ-সভাপতি নুরুল আকতার, বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, আবদুল্লাহ কাইয়ূম, মো: মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু প্রমুখ।

 

ইনু বলেন,আমরা মনে করি বাংলাদেশে আর কখনো রাজাকার সমর্থিত সরকার কায়েম হবে না তার গ্যারান্টি অর্জন করাই হচ্ছে মূল রাজনৈতিক লক্ষ্য। জনগণের দূর্ভোগ সৃষ্টিকারী বাজার সিন্ডিকেট,রাষ্ট্রীয় সম্পদ আত্মসাতকারী লুটেরাদের দল,সুশাসনের ব্যাগাত সৃষ্টিকারী উগ্রবাদী,ক্ষমতাবাদী তাদের বুলডোজার দিয়ে ধ্বংস করে দিতে হবে। একদিকে বিএনপি-জামাত চক্রের অস্বাভাবিক সরকার গঠনের চক্রান্ত নশ্চাৎ করবো,আরেকদিকে বুলডোজার দিয়ে এই লুটেরাদের দল, বাজার সিন্ডিকেট ও উগ্রবাদীদের ধ্বংস কররো। এভাবেই লড়াইটা চালাতে হবে, এটাই আমাদের লক্ষ্য।


বিশেষ অতিথির বক্তব্যে জাসদের সাধারণ সম্পাদক, ফেনী-১ আসনের এমপি শিরীন আখতার বলেন, দেশ ও জাতির চিরশত্রু এবং নারীর চিরশত্রু ধর্মান্ধ-সাম্প্রদায়িক-উগ্রবাদী-জঙ্গীবাদী অপশক্তি মোকাবেলার ঐক্য ও জোটের রাজনীতির পাশাপাশি জাসদের নিজস্ব একটি রাজনীতি আছে। জাসদের রাজনীতি হচ্ছে বৈষম্যের অবসান করা এবং দেশ ও বাজেটের সম্পদ সমাবেশ ও বিলিবন্টনে বঞ্চিত,অসহায়,নিরুপায়,কর্মহীন,আয়হীন নারী পুরুষকে অগ্রাধিকার দেয়া।
তিনি বলেন, আমাদের জাতীয় অর্থনীতির যে সক্ষমতা ও জাতীয় বাজেটের যে আকার, দেশের অর্থসম্পদ সঠিক ও দুর্নীতিমুক্ত ভাবে বিলিবন্টন হলে এই বঞ্চিত অবহেলিত মানুষকে মানবিক জীবনে টেনে তোলা সম্ভব। জাসদ সমাজতন্ত্র ও সুশাসনের পথে বাংলাদেশকে এগিয়ে নেয়ার প্রত্যয় ধারণ করে দলের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী সুবর্ণজয়ন্তী উদযাপন করতে যাচ্ছে।
চট্রগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় অত্র বিভাগের ১১টি জেলার ১ হাজার ৪শ নেতাকর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ