Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিতর্কিত টুইটের জেরে গ্রেফতার হলেন কেআরকে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ১১:৫০ এএম

মুম্বাই পুলিশ অভিনেতা, প্রযোজক এবং স্বঘোষিত চলচ্চিত্র সমালোচক কমল আর খানকে গ্রেপ্তার করেছে। ২০২০ সালে অবমাননাকর টুইট করার এক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (৩০ আগস্ট) মুম্বাই বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মুম্বাই বিমানবন্দরে নামার পর কমলকে মালাড পুলিশ তুলে বোরিভালি কোর্টে নিয়ে যায় বলে তাদের প্রতিবেদনে জানিয়েছে বিভিন্ন ভারতীয় সংবাদমাধ্যম ।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো সূত্রে জানা গেছে, ২০২০ সালে ঋষি কাপুর এবং ইরফান খান সম্পর্কে অবমাননাকর টুইটের অভিযোগে তার বিরুদ্ধে ২৯৪ ধারা এবং ভারতীয় দণ্ডবিধির অন্যান্য বিধানের অধীনে অভিযোগ দাখিল করা হয়। কমলের বিরুদ্ধে এই অভিযোগ দাখিল করেন শিবসেনা সদস্য রাহুল কানাল।

কমলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, সামনেই মুক্তি পেতে যাওয়া একটি চলচ্চিত্রের পর্যালোচনায় সম্প্রদায়ের মধ্যে ‘ঘৃণা ছড়ানোর উদ্দেশ্যে’ মন্তব্য করেছেন তিনি।

এদিকে পুলিশ বলছে, তার বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি হওয়ার পর দীর্ঘ সময়ের জন্য দেশের বাইরে ছিলেন কমল। মুম্বাই বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গে বিমানবন্দর কর্তৃপক্ষ মালাড পুলিশকে খবর দেয়। এরপরই কমলকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, প্রাক্তন ‘বিগ বস’ প্রতিযোগী এই কমল আর খান প্রায়ই নিজেকে চলচ্চিত্র সমালোচক দাবি করে বলিউড অভিনেতাদের কটাক্ষ করে থাকেন। নিজেও অভিনয় করেছেন সিনেমায়। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেকে চলচ্চিত্র সমালোচক হিসেবেই পরিচয় দেন তিনি। মূলত, সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্ক তুলতেই বেশি পছন্দ করেন তিনি। কখনও বলিউড কখনও নির্দিষ্ট কোনো তারকাকে আপত্তিকর ভাষায় আক্রমণ করেন কমল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ