Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর মজুরি ঘোষণার পরে আজ বন্ধের দিনেও চা শ্রমিকরা কাজে ফিরলেন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১১:৪২ এএম | আপডেট : ১:০২ পিএম, ২৮ আগস্ট, ২০২২

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে দেশের চা শ্রমিকরা আজ থেকে কাজে ফিরলেন। নতুন মজুরি দৈনিক ১৭০ টাকা নির্ধারণ করে দেয়ার পরে থেকে কাজে যোগ দিয়েছেন দেশের ১৬৭ টি চা বাগানের ২৩২টি ফাঁড়ি বাগানের কিছু কিছু চা শ্রমিকরা।

আজ রোববার সকাল ৮টা থেকে চা-বাগানে‌র শ্রমিকরা পাতা উত্তোলন শুরু করেন। এতে দীর্ঘদিন পর প্রাণ ফিরেছে চা বাগানগুলোতে।

এর আগে ৩০০ টাকা মজুরির দাবিতে ১৯ দিন ধরে আন্দোলন করে আসছিল চা-বাগানের শ্রমিকরা। গতকাল চা বাগান মালিকদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক করে শ্রমিকদের মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়ে ১৭০ টাকা নির্ধারণ করে দিয়েছেন। এ ঘোষণার পর আজ রোববার সাপ্তাহিক ছুটির দিনেও তারা কাজে যোগ দিয়েছেন। এই মজুরি বৃদ্ধির ফলে তাদের দীর্ঘদিনের দাবি পূরণ হলো।

চা শ্রমিক ইউনিয়নের নেতারা বলছেন, আজ রোববার চা বাগান সাপ্তাহিক বন্ধের দিন। তবে চা শ্রমিকরা কাজে ফিরেছেন। চা শ্রমিকরা গত ৯ই আগস্ট থেকে দু’ঘণ্টা করে কর্মবিরতি এবং পরে ১৩ই আগস্ট থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করে আসছিলো। শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবি প্রধানমন্ত্রী বাগান মালিকদের সাথে আলোচনা করে নির্ধারণ করে দিয়েছেন। চা শ্রমিকরা প্রধানমন্ত্রীর উপরে খুশি হয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চা শ্রমিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ