Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘বিগ বস’ খ্যাত স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৩:৪১ পিএম | আপডেট : ৭:০৩ পিএম, ২৪ আগস্ট, ২০২২

গ্রেফতারি পরোয়ানা জারি হলো ‘বিগ বস’ খ্যাত নৃত্যশিল্পী ও গায়িকা স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে। অভিযোগ, একটি অনুষ্ঠানে নাচ-গান করার কথা ছিল তার। সে জন্য আগাম পারিশ্রমিকও নেন তিনি। তবে নির্দিষ্ট দিনে অনুষ্ঠানে উপস্থিত হননি। আয়োজকদের থেকে নেওয়া অর্থও ফিরিয়ে দেননি। চুক্তিভঙ্গের একাধিক মামলার পর সমন জারি হলো শিল্পীর বিরুদ্ধে। লখনউয়ের একটি আদালত স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

আদালত সূত্রে জানা গিয়েছে, মূল ঘটনাটি ২০১৮ সালের। ওই বছরের ১৩ অক্টোবরে লখনউয়ের স্মৃতি উপবন মঞ্চে একটি নাচ-গানের অনুষ্ঠান করার কথা ছিল স্বপ্নার। তার জন্য অগ্রিম অর্থ দেওয়া হয়েছিল তাকে। অন্যদিকে অফলাইন ও অনলাইনে অনুষ্ঠানের সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। কিন্তু নির্দিষ্ট দিনে অনুষ্ঠানে হাজিরই হননি বিখ্যাত নর্তকী। এর ফলে কয়েক হাজার দর্শক অনুষ্ঠানস্থলে এসেও ফিরে যান। চাপে পড়েন আয়োজকরা।

এ ঘটনায় ২০১৮ সালের ১৪ অক্টোবরে লখনউয়ের আশিয়ানা থানায় মামলা দায়ের হয় স্বপ্নার বিরুদ্ধে। একই ঘটনায় এফআইআর দায়ের হয়েছিল জুনেইদ আহমেদ, নবীন শর্মা, ইয়াদ আলি, অমিত পাণ্ডে ও রত্নাকর উপাধ্যায়ের বিরুদ্ধে। এদের মাধ্যমেই স্বপ্নার সঙ্গে চুক্তি হয়েছিল।

জানা গেছে, স্বপ্নার বিরুদ্ধে এটিই একমাত্র প্রতারণার অভিযোগ নয়। ২০২১ সালে দিল্লি পুলিশের অপরাধ শাখায় স্বপ্নার বিরুদ্ধে বিশ্বাসভঙ্গ ও প্রতারণার অভিযোগ নথিভুক্ত হয়। বহু ক্ষেত্রে তার বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগও রয়েছে বলে জানা যায়। তবে ২০২১ সালের মামলার প্রেক্ষিতেই স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে জানা গেছে। ওই মামলায় মাঝে জামিনও পেয়েছিলেন 'বিগবস'খ্যাত নর্তকী। সোমবার আদালতে হাজির হওয়ার কথা ছিল তার। কিন্তু তিনি উপস্থিত হননি। এমনকী তার আইনজীবীর দ্বারা কোনো আবেদনও করেননি। এ অবস্থায় চুক্তিভঙ্গের অভিযোগে স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করেন লখনউয়ের একটি আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ