Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সফরে নেই ম্যানেজার সুজন

প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৩৮ পিএম, ১ ডিসেম্বর, ২০১৬

বিশেষ সংবাদদাতা : ২০১০ সালে বেতনভুক্ত টিম ম্যানেজার শফিকুল হক হীরা অধ্যায় শেষ হওয়ার পর এই পদে কাউকে নিয়োগ দেয়নি বিসিবি। থেমে থেমে ২০১০ থেকে ২০১৩Ñ এই তিন বছর টিম ম্যানেজারের দায়িত্বটা সফরচুক্তির আওতায় পালন করেছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার তানজীব আহসান সাদ। ২০১৪ সালের জুনে ভারতের বিপক্ষে হোম ওয়ানডে সিরিজ থেকে একটানা প্রায় আড়াই বছর টিম ম্যানেজারের দায়িত্ব চালিয়ে নিয়েছেন বিসিবি পরিচালক খালেদ মেহমুদ সুজন। ম্যানেজার হিসেবে তার দায়িত্ব পালনের মেয়াদে বাংলাদেশ পেয়েছে সেরা সাফল্য, ওয়ানডে র‌্যাংকিংয়ে ৯ থেকে ৭ এ উন্নতি হয়েছে, টেস্টেও বিস্ময়কর সাফল্য পেয়েছে বাংলাদেশ দল। ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ দলের ইতিহাস সৃষ্টি, সে বছর হোমে টানা ৪টি সিরিজের সব ক’টির ট্রফি জয়েও সুজনের ভূমিকা হয়েছে প্রশংসিত। ক্রিকেটারদের মোটিভেটর হিসেবে পরিচিত ‘চাচা’র (খালেদ মেহমুদ সুজন) জায়গায় কাউকে নিযুক্ত করার পক্ষে নয় বোর্ডও। দল নির্বাচনে নির্বাচকমÐলীর সঙ্গে কোচ, ম্যানেজারকে সম্পৃক্ত করে দ্বি-স্তর বিশিষ্ট দল নির্বাচক কমিটির যে প্রস্তাব দিয়েছিল বিসিবি’র ওয়ার্কিং কমিটি, তা খালেদ মেহমুদ সুজনকে সম্পৃক্ত করতেই। তবে নিউজিল্যান্ডে ৩ ওয়ানডে, ৩ টি-২০ এবং ২ টেস্ট ম্যাচ খেলতে অস্ট্রেলিয়া হয়ে যে দলটি যাবে নিউজিল্যান্ড, আগামী ৯ ও ১০ ডিসেম্বর ২ দলে ভাগ হয়ে সিডনীর ফ্লাইট ধরবে যারা, তাদের সেই লম্বা তালিকায় নেই খালেদ মেহমুদ সুজনের নাম!
বিসিবি পরিচালক এবং ঢাকা ডায়নামাইটসের এই কোচ নাকি নিজ থেকেই লম্বা এই সফরে টিম ম্যানেজারের দায়িত্ব নিতে অপারগতা জানিয়েছেন। তার পরিবর্তে টিম ম্যানেজার হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির ম্যানেজার সাব্বির আহমেদ সাফিন। গতকাল এ তথ্য দিয়েছেন বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানÑ ‘টিমের সঙ্গে সুজনের থাকা অবশ্যই ভাল। এই দায়িত্ব পালনে ওর সুনাম আছে। বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সে, ক্রিকেটারদের সবার সঙ্গে ওর সম্পর্ক দারুণ। খেলোয়াড়দের কেউ কোন সমস্যায় পড়লে ও নিজ থেকেই সে সমস্যা সমাধান করে দিতে পারে। যতোদিন সে বাংলাদেশ দলে ছিল, ততোদিন বাংলাদেশ দল দারুণ পারফর্ম করেছে। এবার পারিবারিক কিছু সমস্যা তৈরি হওয়ায় ও নিজ থেকেই যেতে চাচ্ছে না। যেহেতু ও দলের সঙ্গে যেতে পারছে না, তাই বিকল্প কারো কথা চিন্তা করেছি। অস্ট্রেলিয়া ৯ দিন থাকবে বাংলাদেশ দল, খেলবে ২টি ম্যাচ। সেখান থেকে নিউজিল্যান্ডে লম্বা সফর করবে। তাই এই লম্বা সফরে ক্রিকেট অপারেশন্স ম্যানেজারের দায়িত্বটা সাব্বিরকে দেয়া হচ্ছে।’ তবে সাব্বিরের দায়িত্বটা হবে এই সফরে লজিস্টিকস ম্যানেজার, বিসিবির একটি নির্ভরশীল সূত্র এ তথ্যই দিয়েছে।



 

Show all comments
  • MD Raju Islam ২ ডিসেম্বর, ২০১৬, ১০:২৪ এএম says : 0
    Good news
    Total Reply(0) Reply
  • Kamal Hossain Shirazi ২ ডিসেম্বর, ২০১৬, ১০:২৪ এএম says : 0
    Yes, I like it.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ