Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিজের আঁকা চিত্রকর্ম বিক্রি করে ৩ মিলিয়ন পাউন্ড আয় ডেপের!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ৩:৩৫ পিএম

এবার নিজের চিত্রকর্ম বিক্রির উদ্যোগ নিলেন, ক্যাপ্টেন জ্যাক স্প্যারো। আর প্রত্যাশানুযায়ী নিজের আঁকা ছবি বিক্রি করে মাত্র কয়েক ঘণ্টায় ৩ মিলিয়ন পাউন্ডের মালিক হয়েছেন হলিউডর আলোচিত অভিনেতা জনি ডেপ। ক্যাসল ফাইন আর্ট এর ৩৭টি গ্যালারির মাধ্যমে নিজের আঁকা ৭৮০টি শিল্পকর্ম বিক্রি করেছেন এই মার্কিন অভিনেতা। ইনস্টাগ্রামে বিক্রির ঘোষণা দেওয়ার কয়েক ঘন্টার মধ্যে এগুলো লুফে নিয়েছেন ডেপ ভক্ত ও শিল্প অনুরাগীরা।

'পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান তারকা জানান, তার চিত্রকর্মে ফুটে উঠেছে প্রখ্যাত অভিনেতা অ্যাল পাচিনো এবং ফোক কিংবদন্তী বব ডিলানের মুখ। অভিনেতার ভাষ্যে, যে মানুষগুলোকে তিনি সবচেয়ে গুরুত্ব দেন, যেমন- পরিবার ও বন্ধুবান্ধবসহ অন্যান্য খ্যাতনামা ব্যক্তি, যাদের তিনি প্রশংসা করেন, তারাই তার চিত্রকর্মে জায়গা করে নিয়েছেন।

৫৯ বছর বয়সী ডেপ বলেন, "আমি সবসময়ই শিল্পের মাধ্যমে নিজের অনুভূতি প্রকাশ করতে চাইতাম। আমার জীবনকে ঘিরেই আমার চিত্রকর্ম। তবে এতদিন এগুলো নিজের কাছেই রেখেছিলাম শুধু। কিন্তু কারোই উচিত না নিজেকে সীমাবদ্ধ করে রাখা।"

জানা গেছে, গত বৃহস্পতিবার তার প্রিয় মানুষদের পোট্রেটসহ মোট ৭৮০টি চিত্রকর্ম বিক্রি হয়। এগুলোর মধ্যে ফ্রেমে বাঁধাই করা একেকটি ছবির মূল্য ছিল ৩৯৫০ পাউন্ড এবং একটি পোর্টফোলিও বিক্রি হয়েছে ১৪ হাজার ৯৫০ পাউন্ডে।

এদিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডেপের চিত্রকর্মকে 'পপ আর্ট ও স্ট্রিট আর্ট এর সংযোগস্থল' এবং 'অনুভূতির সাথে পপ আর্ট এর সংমিশ্রণ' বলে আখ্যা দিয়েছে ক্যাসল ফাইন আর্টস। ডেপের চিত্রকর্মগুলো প্রদর্শন ও বিক্রির জন্য দীর্ঘদিন যাবত তার সাথে আলোচনা চালিয়ে যাচ্ছিলো এই গ্যালারি। ভবিষ্যতে অভিনেতার আরো অনেক চিত্রকর্ম প্রদর্শনের প্রত্যাশা করছে তারা।

উল্লেখ্য, ইতোমধ্যেই ডেপের অভিনেতা পরিচয় ছাড়াও নানারকম গুণের কথা প্রকাশ পেয়েছে। কিছুদিন আগে কনসার্টে গান গাইতে দেখা গেছে তাকে। এবার সেই তালিকায় যোগ হলো ছবি আঁকা। এছাড়া, চলতি মাসের শুরুতেই 'নেভার ফিয়ার ট্রুথ' নামক এনএফটি সংস্করণ বিক্রির মাধ্যমে ৬৬০,০০০ পাউন্ড অনুদান সংগ্রহ করেছেন ডেপ। ফলে সব মিলিয়ে আক্ষরিক অর্থেই আনন্দে ভাসছেন ডেপ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনি ডেপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ