Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের প্রখ্যাত পপ গায়কের ২ বছরের কারাদণ্ড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ১০:৩৩ এএম

মানবপাচার মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর ভারতের প্রখ্যাত পপ গায়ক দালের মেহেন্দিকে কারাগারে পাঠিয়েছেন পাঞ্জাবের একটি আদালত। বৃহস্পতিবার (১৪ জুলাই) ১৯ বছরে পুরনো মামলায় দুই বছরের কারাদণ্ডের বিরুদ্ধে তার আপিল খারিজ করে দিয়েছেন পাটিয়ালা হাউজ কোর্ট। ২০১৮ সালে এই মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর থেকে দালের জামিনে ছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ২০০৩ সালে দালের মেহেন্দির বিরুদ্ধে পাঞ্জাব পুলিশ এই মামলাটি দায়ের করে। পরে তদন্তে জানা যায়, মেহেন্দি নিজের দলের সদস্য হিসেবে ১০ জন ভারতীয়কে মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়ে যান এবং বেআইনিভাবে তাদের ছেড়ে দিয়ে আসেন। ভারতীয় দণ্ডবিধির ৪২০ এবং ১২০বি ধারায় দোষী সাব্যস্ত হয়েছিলেন মিকা সিংয়ের দাদা। দুই বছরের সশ্রম কারাদণ্ডের পাশাপাশি ২ হাজার টাকার জরিমানার নির্দেশ দিয়েছিল নিম্ন আদালত, সেই রায়ই বহাল রাখলেন অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক এইচএস গেরেওয়াল।

শোনা যাচ্ছে, পাটিয়ালা জেলে রাখা হবে দালের মেহেন্দিকে। যেখানে নভজ্যোত সিং সিধুর মতো হাই-প্রোফাইল ব্যক্তি আগে থেকেই বন্দি।

পাঞ্জাবের বালভেরা গ্রামের বাসিন্দা বকশিস সিং নামে এক ব্যক্তি দালের মেহেন্দি এবং তার ভাই সমশের মেহেন্দি নামে মানবপাচারের অভিযোগ দায়ের করেন। ২০১৭ সালেই মারা গেছেন সমশের। ১৯ বছর পর মামলা জিতে জয়ের চওড়া হাসি বকশিস সিংয়ের মুখে।

তিনি জানান, এতো বছর ধরে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে তাকে সুবিচার পেতে। তবে এখানেই থামতে চান না বকশিস, দালেরের সাজার মেয়াদ বাড়াতে উচ্চ আদালতে আপিল জানাবেন তিনি।

উল্লেখ্য, ৫৪ বছর বয়সী দালের মেহেন্দি ১৯৯০ এর দশকের শেষের দিকে এবং ২০০০ সালের প্রথম দিকে পাঞ্জাবের লোকনৃত্য ভাংড়া সংগীতকে বিশ্বব্যাপী জনপ্রিয় করতে সহায়তা করেন। তিনি বেশ কয়েকটি বলিউড ফ্লিকেও গান গেয়েছেন। দালের একজন ভারতীয় পপ ব্যক্তিত্ব যিনি অবিরাম নেচে নেচে গান গাওয়া, স্বাতন্ত্র্যসূচক কন্ঠস্বর,পাগড়ি এবং দীর্ঘ আলখাল্লার জন্য পরিচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ