Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফ্ল্যাট থেকে মালায়ালাম অভিনেতার লাশ উদ্ধার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ১০:১৩ এএম

মালায়ালাম সিনেমার জনপ্রিয় অভিনেতা-পরিচালক প্রতাপ পথেন আর নেই। ফ্ল্যাট থেকে দক্ষিণী সিনেমার জনপ্রিয় এই অভিনেতার লাশ উদ্ধার করা হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০। মালায়ালম ছাড়াও তামিল, তেলেগু; এমনকি হিন্দি সিনেমা অভিনয় করেছেন প্রতাপ পথেন। পরিচালক, প্রযোজক, চিত্রনাট্যকার হিসেবেও পরিচিতি আছে প্রতাপ পথেন।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, শুক্রবার (১৫ জুলাই) সকালে চেন্নাইয়ে নিজ ফ্ল্যাট থেকে এই অভিনেতার লাশ উদ্ধার করা হয়। তবে অভিনেতার মৃত্যু কোনো অস্বাভাবিক কারণে হয়নি বলেই জানিয়েছেন তদন্তকারী পুলিস কর্মকর্তা। শারীরিক অসুস্থতার কারণেই তিনি মারা যান। শুক্রবার অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানাতে যান দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির ব্যক্তিত্বরা।

প্রতাপ পথেনের জন্ম ১৯৫২ সালে ১৩ আগস্ট। ১০০টির বেশি মালায়ালাম, তামিল ও তেলেুগু ও হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করেছেন তিনি। পাশাপাশি ১২ টি সিনেমা পরিচালনা করেছেন। এছাড়া তিনি ছিলেন একাধারে স্ক্রিপ্ট রাইটার ও প্রযোজক। ‘আয়ালাম জানুম থাম্মিল’, ’২২ ফিমেল কোট্টায়াম’, ‘ইডুক্কি গোল্ড’, ‘এজরা’, উয়ারে’, ‘বেঙ্গালুরু ডেইজ’-এর মতো জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন এই অভিনেতা। মোহনলাল অভিনীত ‘বারুজ: রিধি কাক্কুম ভূথাম’ সিনেমায় সর্বশেষ অভিনয় করেছেন তিনি। সিনমোটি এখনো মুক্তি পায়নি।

‘ওরু যাত্রামোজি’ সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে অভিষেক হয় তার। ১৯৯৭ সালে সিনেমাটি মুক্তি পায়। সিনেমাটিতে অভিনয় করেন মোহনলাল ও শিবাজি গণেশা। ১৯৮৫ সালে ‘মেন্ডাম ওরু কথাল কাথাই’ সিনেমার অভিনয়ের জন্য ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন তিনি। ব্যক্তিগত জীবনে ১৯৮৫ সালে অভিনেত্রী রাধিকা শরৎকুমারকে বিয়ে করেন প্রতাপ। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই তাদের বিচ্ছেদ হয়। এরপর অমলা সত্যনাথকে বিয়ে করেন। ২০১২ সালে এই সংসারও ভেঙে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ