Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আরিয়ানের পাসপোর্ট ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ১১:২৬ এএম

মাদককাণ্ডে বেকসুর খালাস পেয়েছেন বলিউড অভিনেতা শাহরুখপুত্র আরিয়ান খান। এরপর বেশ কয়েক মাস কেটে গেছে। তবে জামিনের শর্ত মেনে জমা রাখতে হয়েছিল পাসপোর্ট। অবশেষে পাসপোর্ট ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিশেষ এনডিপিএস আদালত। এর আগে আরিয়ান ওই আদালতে পাসপোর্ট ফিরিয়ে দেওয়ার জন্য আবেদন জানিয়েছিলেন। সেই আবেদন মামলার শুনানি হয় বুধবার।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, আদালত নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোকে অবিলম্বে আরিয়ানের পাসপোর্ট ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন। এবার ভারতের বাইরে যেতে আরিয়ানের আর বাধা থাকল না। গত মে মাসেই মাদক মামলা থেকে এনসিবির পক্ষে আরিয়ান খানকে বেকসুর ঘোষণা করা হয়।

এনসিবির পক্ষে বলা হয়, আরিয়ানের বিরুদ্ধে কোনও সন্দেহের যুক্তিসঙ্গত অবকাশ নেই। আরিয়ানের কাছে কোনও মাদক পাওয়া যায়নি। এনসিবির ভাষ্য, ‘বিশেষ তদন্তকারী দল নিরপেক্ষ এবং বস্তুনিষ্ঠভাবে তদন্ত করেছে। বিশেষ তদন্তকারী দলের তদন্তের ভিত্তিতে, এনডিপিএস (নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস) আইনের বিভিন্ন ধারায় ১৪ জনের বিরুদ্ধে একটি অভিযোগ (চার্জশিট) দায়ের করা হয়েছে। পর্যাপ্ত প্রমাণের অভাবে বাকি ছয় জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হচ্ছে না।’ এই ছয় জনের মধ্যে ছিলেন আরিয়ান।

তবে জামিনে ১৪টি কঠোর শর্ত দেওয়া হয়েছিল। যেমন দেশের বাইরে যাওয়ার অনুমতি ছিল না। প্রথম কয়েক মাস এনসিবি দপ্তরে সাপ্তাহিক হাজিরাও দিতে হয়েছে তাকে। এবার তুলে নেওয়া হলো জামিনের জন্য আরোপিত সব শর্ত।

উল্লেখ্য, গত বছরের ২ অক্টোবর বিলাসবহুল প্রমোদতরী থেকে আরিয়ান ও তার ঘনিষ্ঠ বন্ধুসহ মোট আটজনকে আটক করে এনসিবি। এরপর টানা জেরার পর গ্রেফতার করা হয় আরিয়ান খান এবং তার দুই বন্ধুকে। গ্রেফতারের ২৬ দিন পর ১৪টি শর্তে জামিন পান আরিয়ান। গত ২৭ মে মাদক মামলার ক্লিনচিট পান আরিয়ান। এরপর ১ জুলাই আদালতে পাসপোর্ট ফেরত চেয়ে আবেদন করেন শাহরুখপুত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ